Isreal

ইজরায়েলি সেনার হামলায় আহত ৩৫ প্যালেস্তিনিয়

আন্তর্জাতিক

পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় শহর নাবলুসে সংঘর্ষের সময় ইজরায়েলি সেনার হাতে কমপক্ষে ৩৫ প্যালেস্তিনিয় আহত হয়েছে, কর্তৃপক্ষ জানিয়েছে। প্যালেস্তিনিয় রেড ক্রিসেন্ট সোসাইটি (Palestinian Red Crescent Society) বলেছে যে আহতদের মধ্যে দুজন সরাসরি বুলেটে, তিনজনকে রাবার-কোটেড বুলেটে গুলি করে সেনা এবং ২৫ জনকে শ্বাসকষ্ট জনিত সমস্যার সম্মুখীন হয়।  ইজরায়েলি সৈন্যরা পাথর নিক্ষেপকারী প্যালেস্তিনিয়দের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস নিক্ষেপ করে।

স্থানীয় সূত্র এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে যে একটি ইজরায়েলি সেনা বাহিনী শহরের কেন্দ্রস্থল নাবলুসে হামলা চালায়, সেখানে তারা একটি বাড়ি ঘেরাও করে এবং ইজরায়েলি সেনাবাহিনীর উপর গুলি চালানোর সাথে জড়িত থাকার জন্য একজন প্যালেস্তিনিয়কে গ্রেপ্তার করে।
ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তার নতুন দক্ষিণপন্থী সরকারকে আস্থা ভোটের জন্য পার্লামেন্টে উপস্থাপন করার কয়েক ঘণ্টা পরই নাবলুসে এই  ঘটনা ঘটে।

প্যালেস্তিনিয় কর্তৃপক্ষের পরিসংখ্যান বলছে, জানুয়ারি থেকে পশ্চিম তীরের শহর ও শহরে ইজরায়েলি সেনার হামলায় মহিলা ও শিশুসহ ১৬০ জনেরও বেশি প্যালেস্তিনিয় নিহত হয়েছে।

Comments :0

Login to leave a comment