Lok Sabha elections 2024

জঞ্জালে অতিষ্ঠ জনজীবন বারাকপুরের প্রার্থীকে বলছেন বাসিন্দারাই

রাজ্য লোকসভা ২০২৪

জঞ্জাল মুক্ত পরিবেশ চাই। উওর বারাকপুর পৌরসভার মনিরামপুর এলাকার মানুষের এটাই দাবি। সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষের কাছে এই দাবিটাই তুলে ধরলেন এলাকার মানুষ। পৌরসভা জঞ্জাল অপসারণ করে না। এলাকায় জঞ্জালের পাহাড়। এটা পরিবেশকে দুষিত করছে। মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। পৌরসভাকে বলেও কোনো কাজ হচ্ছে না। উওর বারাকপুর পৌরসভার ১৯ নম্বর  ২০, ২১ , ২২ এবং ২৩ নম্বর ওয়ার্ডের মানুষ রাস্তায় বেরিয়ে এসে সিপিআই(এম) প্রার্থীর কাছে এই অভিযোগ করেন। এই এলাকায় জল নিস্কাশনের ব্যাবস্থা খুব খারাপ। এই এলাকার মানুষ অভিযোগ করেন। রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়ের জন্মভিটে। এই পৌরসভার পৌরপ্রধানের পদ তিনি অলঙ্কৃত করেন। তৃণমূল পরিচালিত এই পৌরসভাকে মানুষ জঞ্জালের পৌরসভা আখ্যা দিয়েছে।
শুক্রবার সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষকে নিয়ে প্রচার মিছিল এগিয়েছে। রাস্তায় বেরিয়ে এসে মানুষ প্রার্থীর কাছে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এই এলাকার একটা অংশ বারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ড। সেই এলাকার নিয়ন্ত্রণ সেনাবাহিনী করে। একটা বড় অংশের মানুষ এই ক্যান্টনমেন্ট বোর্ড এলাকায় থাকেন। নয়াবস্তি এলাকা তৃণমূলের সমাজবিরোধীদের মুক্তাঞ্চল। এখানকার মানুষকে আতঙ্কে দিন কাটাতে হয়। তৃণমূলের আশ্রিত দুস্কৃতীরা মানুষের ভোটাধিকার কেড়ে নেয়। এখানে পৌরসভার উন্নয়নের ছিটেফোটাও হয় নি। মানুষ জলকষ্টে ভুগছে। রাস্তাঘাট খারাপ। এই এলাকার উন্নয়নের পঁচাত্তর ভাগ টাকা তৃণমূলের লোকজনের পকেটে চলে যায়। 
সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষকে নিয়ে প্রচার মিছিল মনিরামপুর ফিশারি গেটের সামনে থেকে শুরু হয়। এরপর এই মিছিল মহাদেবানন্দ কলেজ, পুরোনো চিত্রাবানি সিনেমা হলের সামনে দিয়ে গিয়ে,নয়াবস্তী হয়ে,সদর বাজার এলাকার মানুষ ও স্থানীয় ব্যাবসায়ীদের সাথে মিলিত হন। এই এলাকায় রাস্তার ফুটপাতে ব্যাবসায়ীরা দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় ছোট ছোট জিনিস বিক্রয় করেন। ব্যাবসায়ীদের অভিযোগ বারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ড কিছু ছেলেকে দিয়ে প্রতিদিন তাদের থেকে পয়সা নিচ্ছে। সিপিআই(এম) প্রার্থীর প্রচার মিছিল এগোনোর পথে বাড়ি থেকে মানুষ বেরিয়ে এসে প্রার্থীর সাথে হাত মিলিয়ে সমর্থনের বার্তা দিয়ে যান। এদিন প্রচার মিছিলে উপস্থিত হয়ে প্রবীন পার্টি নেতা তড়িত বরন তোপদার বারাকপুর লোকসভা কেন্দ্রের সি পি আই এম প্রার্থী দেবদূত ঘোষের হাতে লাল ঝান্ডা তুলে দেন।

Comments :0

Login to leave a comment