Christmas Digha

বড়দিনে প্রায় লক্ষাধিক মানুষের ভিড় দীঘায়

রাজ্য

Christmas Digha

জনজোয়ারে ভাসছে সৈকত শহর দীঘা, মান্দারমনি, তাজপুর, শংকরপুর সহ সমুদ্র সংলগ্ন সব পর্যটন কেন্দ্র। 
ভিড়ে ঠাসা ছোট্ট শহর দীঘা। ঝাউ জঙ্গলে চড়ুইভাতির এবং সমুদ্রস্নানের আমেজ নিতে গত শনিবার থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমিয়েছেন পর্যটকরা। সমুদ্র তটে দীঘা শঙ্করপুর হোটেলিয়ারস অ্যাসোসিয়েশন সূত্রে খবর, প্রায় সব হোটেলের ঘর বুক রয়েছে। প্রায় লক্ষাধিক মানুষ ভিড় জমিয়েছে সৈকত শহরে। 


পূর্ব মেদিনীপুর জেলার বিস্তীর্ণ এলাকা সমুদ্র উপকূলবর্তী হওয়ায় স্থানীয় এবং বাইরের হাজার হাজার মানুষ রসুলপুর নদীর তীরে পেটুয়া ঘাট সমুদ্র বন্দর ,জুনপুট, বগুড়া জলপাই, হরিপুর, শৌলা থেকে মেরিন ড্রাইভ ধরে দক্ষিণ পুরুষোত্তমপুর মন্দারমনি, নিউ দীঘা ,ওল্ড দীঘা ওডিশার তালসারি পর্যন্ত মানুষের ভিড় আর ভিড়।


পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে। সমুদ্রস্নানে নেমে বিপদ না হয় তার জন্য সতর্ক থাকতে বলা হয়েছে নুলিয়াদের। করোনা আবহে গত দু’বছর গরিব সাধারণ মানুষ থেকে ছোট ব্যবসায়ী, হোটেল মালিকরা ক্ষতির মুখে পড়েন। এবছর কিছুটা ঘুরে দাঁড়ানোর আশা করছে সৈকত নগরীর ছোট  ছোট ব্যবসায়ী। 
হোটেলে রঙিন আলো, সাজিয়ে তোলা হয়েছে নিউ দিঘার অমরাবতী পার্ক, শিব সাগর সহ রাস্তাঘাট। অপ্রীতিকর ঘটনা এড়াতে নজরদারি চলবে বলে জানিয়েছেন কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা। 
সকালে তাজপুর ঝাউ জঙ্গলে আগুন লাগার খবর আসে। পর্যটক, স্থানীয় মানুষ এবং দমকলের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। হতাহতের কোন খবর নেই।
 

Comments :0

Login to leave a comment