Government Employees

একাধিক দাবিতে যৌথ মঞ্চের ২৪ ঘন্টা অবস্থান বিক্ষোভ জলপাইগুড়িতে

জেলা

Government Employees

সমস্ত শূণ্য পদে স্বচ্ছতার সাথে নিয়োগ, বকেয়া ৩৬ শতাংশ মহার্ঘভাতা অবিলম্বে প্রদান, রাজ্যে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিল, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে সমস্ত ভোট কর্মীদের যথাযথ নিরাপত্তা প্রদান সহ ৯ দফা দাবিতে রাজ্য কোষাগার থেকে বেতনপ্রাপ্ত শ্রমিক- কর্মচারী- শিক্ষক- শিক্ষাকর্মীদের যৌথ মঞ্চের ২৪ ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি শুক্রবার দুপুরে শুরু হয়  জলপাইগুড়ি কর্মচারী ভবনের সামনে। 

অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন যৌথ মঞ্চের আহ্বায়ক মনোজিৎ দাস, ১২ই জুলাই কমিটির অন্যতম কনভেনার প্রদীপ কর্মকার, শিক্ষক নেতা কৌশিক গোস্বামী, নেত্রী মৌসুমী বোস প্রাথমিক শিক্ষক আন্দোলনের নেতৃত্ব বিপ্লব ঝা সহ অন্যান্য নেতৃবৃন্দ। আগামীকাল অর্থাৎ শনিবার বিকাল ৩ টা পর্যন্ত কর্মসূচি চলবে বলে জানা গেছে। অবস্থান মঞ্চে আবৃত্তি, নাটক, চিত্রাঙ্কনের মধ্য দিয়ে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত চলে অভিনব প্রতিবাদ।

 

যৌথ মঞ্চের কনভেনার মনোজিৎ দাস তার বক্তব্য বলেন, এই বিক্ষোভ কর্মসূচি শুধু ডিএ আন্দোলন নয়, অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণ জাতীয় শিক্ষানীতি বাতিল সমস্ত শূন্য পদে কর্মী নিয়োগ সহ বিভিন্ন দাবি নিয়ে এই আন্দোলন। অথচ এক শ্রেণীর সংবাদ মাধ্যম কর্মচারী শিক্ষকদের এই আন্দোলনকে শুধুমাত্র ডিএ'র  দাবিতে আন্দোলন বলে প্রচার করছেন। কেউ কেউ আবার হাত বাড়িয়ে ডিএ'র দাবিকে বেতন বৃদ্ধির দাবির সাথে গুলিয়ে দিচ্ছেন।
মূল্যবৃদ্ধির বাজারে ডিএ অত্যন্ত প্রয়োজনীয় এটা কর্মচারী শিক্ষকদের হকের দাবি আর এই দাবিতে লড়াই জারি থাকবে বলে জানান তিনি।

Comments :0

Login to leave a comment