Governor Reshuffle

ভোটের মুখে দুই রাজ্যে বদল রাজ্যপাল

জাতীয়

Governor Reshuffle In Poll Bound 2 States

রাজ্যপাল রদবদলে বাদ গেলো না মেঘালয় এবং নাগাল্যান্ড। দুই রাজ্যেই বিধানসভা নির্বাচন ২৭ ফেব্রুয়ারি। তার আগে, রবিবার, রাষ্ট্রপতি ভবন থেকে নতুন রাজ্যপাল নিয়োগের নির্দেশ বের হলো দুই রাজ্যেই। 

রবিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নির্দেশিকায় রাজ্যপাল এবং উপরাজ্যপাল বদল হয়েছে একগুচ্ছ রাজ্যে। তার মধ্যে কয়েকটি রাজ্যে নিযুক্ত হয়েছেন রাজ্যপালরা অন্য কোনও রাজ্যের রাজভবনের বাসিন্দা ছিলেন না। 

রাজস্থান বিধানসভার বিরোধী দলনেতা গুলবাচাঁদ কাটারিয়াকে সরাসরি আসামের রাজ্যপাল করা হয়েছে কেন্দ্রের নির্দেশে। রাজস্থানে নির্বাচন এ বছরই। কাটারিয়ার সঙ্গে বিজেপি নেত্রী এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের বিবাদ কারও অজানা নয়। 

সিকিমে লক্ষণ প্রসাদ আচার্য, ঝাড়খণ্ডে সিপি রাধাকৃষ্ণান, হিমাচলে শিবপ্রকাশ শুক্লা, অন্ধ্র প্রদেশে অবসরপ্রাপ্ত বিচারপতি এস আব্দুল নাজিরও নতুন মুখ। 

রদবদল করে মেঘালয়ে নিয়োগ করা হয়েছে বিহারের রাজ্যপাল ফাগু চৌহানকে। মণিপুর থেকে সরিয়ে লা গণেশনকে পাঠানো হয়েছে নাগাল্যান্ডে। 

অন্ধ্র প্রদেশ থেকে বিবি হরিচন্দনকে পাঠানো হয়েছে ছত্তিসগড়ে, ছত্তিশগড় থেকে রাজ্যপালকে পাঠানো হয়েছে মণিপুরে, হিমাচল থেকে রাজেন্দ্র আরলেকরকে পাঠানো হয়েছে বিহারে, ঝাড়খন্ড থেকে রমেশ বইসকে পাঠানো হয়েছে মাহারষ্ট্রে। কেন্দ্র শাসিত অঞ্চল লাদাখে উপরাজ্যপাল করা হয়েছে অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক বিডি মিশ্রকে। 

Comments :0

Login to leave a comment