GUJARAT LIGHTNING

অসময়ের বৃষ্টিতে গুজরাটে বাজ পড়ে মৃত ২০

জাতীয়

অসময়ের বৃষ্টির সঙ্গে জায়গায় জায়গায় পড়ছিল বাজ। রবিবার গুজরাটের বিভিন্ন জেলায় বজ্রাঘাতে মারা গিয়েছেন ২০ জন নাগরিক। সোমবার সংবাদসংস্থাকে এই তথ্য জানিয়েছে গুজরাট প্রশাসন। 
রাজ্য আপৎকালীন পরিস্থিতি মোকাবিলা কেন্দ্র জানিয়েছে দাহোদ জেলায় ৪, ভারুচে ৩, তাপিতে ২ জনের মৃত্যু হয়েছে বাজ পড়ে। আমেদাবাদ, আমরেলি, বনসকন্থ, বোটাড, খেদা, মেহসানা, পাঁচমহল, সবরকন্থ, সুরাট, সুরেন্দ্রনগর এবং দ্বারকায় ১ জন করে বাসিন্দার মৃত্যু হয়েছে। 
আরব সাগরের উত্তর পূর্বে নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা তৈরি হয়েছে। তার কারণেই বৃষ্টি হয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।
মুখ্যত শহর এলাকায় বাজ পড়েছে। শীতের মুখে বৃষ্টি হয়েছে আচমকা। তবে এই সময়ের বৃষ্টিতে বজ্রপাত সাধারণত হয় না। এবার কেবল বজ্রপাত হয়নি, হয়েছে ঘনঘন। 
আপৎকালীন পরিস্থিতি মোকাবিলা কেন্দ্র জানাচ্ছে সুরাট, সুরেন্দ্রনগর, খেদা, তাপি, ভারুচ এবং আমরেলি জেলায় ১৬ ঘন্টায় ৫০-১১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছ। রাজ্যের ২৫২টি মহকুমার মধ্যে ২৩৪টিতেই হয়েছে বৃষ্টি। ভারী বৃষ্টিপাতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়েছে। মাঠের ফসলও নষ্ট হয়েছে। রাজকোটে আবার শিলাবৃষ্টি হয়েছে। সৌরাষ্ট্র অঞ্চলের মোরবি জেলায় সেরামিক শিল্পের বহু কারখানা বন্ধ রাখতে হয়। 

Comments :0

Login to leave a comment