SHRAMAJIBI HEALTH CENTRE

বারুইপুরে চালু শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্র

জেলা

বারুইপুরে শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করছেন সূর্য মিশ্র। সোমবার হয় উদ্বোধন। ছবি: অনিল কুণ্ডু

বারুইপুরে চালু হলো শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্র। কমিউনিস্ট আন্দোলনের নেতা কমরেড ক্ষুদিরাম ভট্টাচার্যের স্মৃতিতে এই স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হয় সোমবার, মে দিনে। 

উদ্বোধনী অনুষ্ঠানে সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য সূর্য মিশ্র বলেন, মানুষ সংগঠিত হলে বিকল্প খোঁজা যায়। আন্তর্জাতিক মে দিবসের দিনে হচ্ছে শ্রমজীবী মানুষের জন্য স্বাস্থ্য কেন্দ্র। স্বাস্থ্যের জন্য বিকল্প দরকার। খাদ্য, বাসস্থান, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা দুনিয়া জুড়ে মৌলিক দাবি। নিরাপদ পানীয় জল গুরুত্বপূর্ণ বিষয়। শৌচাগার। অনেক লড়াই হচ্ছে। অনেক দূর যেতে হবে। এই সমাজ ব্যবস্থার পরিবর্তন না হলে এগনো যাবে না। 

সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির উদ্যোগে বারুইপুরের পদ্মপুকুরে ক্ষুদিরাম ভট্টাচার্য শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্র’ শুরু হয়েছে।

পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, কৃষক আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন কমরেড ক্ষুদিরাম ভট্টাচার্য। কৃষকের মনে সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন। তাঁর নামে এই শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্র ঐতিহ্য হিসাবে বহন করবে। 

পার্টির দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী বলেন, কমিউনিস্ট আন্দোলনের নেতা কমরেড ক্ষুদিরাম ভট্টাচার্যর নামে এই শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্র চালু হচ্ছে। বিকল্প স্বাস্থ্য কেন্দ্র। স্বল্প মূল্যে রোগীর চিকিৎসা ব্যবস্থা থাকবে। 

পিআরসি’র সম্পাদক ফুয়াদ হালিম বলেন, এই গুরুত্বপূর্ণ উদ্যোগ রাজ্যের মধ্যে সম্প্রসারিত করতে হবে। রাষ্ট্র দায়িত্ব নেবে না। শ্রমজীবী মানুষকে এককাট্টা করেই এগিয়ে যেতে হবে। 

স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। শিবিরে ৬৩ জন রক্ত দেন।

Comments :0

Login to leave a comment