Chinsurah Municipality

কর্মচারীদের বিক্ষোভে নতিস্বীকার চুঁচুড়া পৌরসভার

জেলা

Chinsurah Municipality ক্যাপশন- শনিবার হুগলী চুঁচুড়া পৌরসভার সামনে বিক্ষোভে জমায়েত। ছবি- শুভ্রজ্যোতি মজুমদার

 
ব্যায় সংকোচের নামে বেআইনি ভাবে মজুরী কমানোর প্রতিবাদে শনিবার দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখালেন হুগলী-চুঁচুড়া পৌরসভার অস্থায়ী কর্মচারীরা। শেষ পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভের চাপে নতিস্বীকার করে পৌরসভা। অস্থায়ী কর্মচারীদের যৌথমঞ্চ এই বিক্ষোভ করে। 
 
জানা গিয়েছে পৌরসভার ফিনান্স অফিসার ব্যায় সংকোচের নামে পৌরসভার অস্থায়ী কর্মী স্বাস্থ্যকর্মীদের বেতন ৩০ দিনের জায়গায় ২৬ দিনের করার জন্য সুপারিশ করেছিলেন। ব্যায় সংকোচের বিষয়ে এদিন পৌরসভায় বোর্ড মিটিং ছিলো। অস্থায়ী কর্মচারীরা এই বিষয়ে জানতে পেরে সকাল থেকেই পৌরসভার সামনে জড়ো হন। দীর্ঘক্ষণ এই ব্যায়সংকোচের অযুহাতে কর্মচারীদের বেতন কমানোর সিদ্ধান্তের বিরোধীতা করেন। দীর্ঘক্ষণ বিরোধীতার পর জানা গিয়েছে পৌরসভা বোর্ড মিটিং এ কর্মচারীদের বেতন কমানোর সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসে। পৌরসভার সিপিআই(এম) কাউন্সিলার বিপ্লব দাস বলেন সিআইসি মিটিং এ  অর্থ আধিকারিক ব্যায় সংকোচনের প্রস্তাব দিয়েছিলেন। তাতে কনজারভেন্সি, পৌর সম্পত্তির পাহারাদার, স্বাস্থ্যকর্মীদের বেতন ২৬ দিন করার সুপারিশ হয়েছিলো। আগামী ২ মে থেকে এটা কার্যকর হওয়ার কথা। পৌর অস্থায়ী কর্মচারীরা বোর্ড মিটিং এ এই সিদ্ধান্তের বিরুদ্ধে জানিয়েছিলো। দীর্ঘক্ষণ আলোচনার পর এইভাবে বেতন কাঠামো পরিবর্তনের সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে।
 
এই আন্দোলনে নেতৃত্ব দেন রাধেশ্যাম শঙ্খ বণিক,সৌরভ গাঙ্গুলী,স্নেহাশীষ চক্রবর্তী,সোমনাথ কর সহ হুগলি চুঁচুড়া পৌরসভার সকল অস্থায়ী কর্মচারীবৃন্দ।

 

Comments :0

Login to leave a comment