Darjeeling Lok Sabha Election 2024

পরিবর্তনই লক্ষ্য, প্রচারে মিলছে আশ্বাস দার্জিলিঙয়ে

রাজ্য জেলা লোকসভা ২০২৪

অনিন্দিতা দত্ত- দার্জিলিঙ
আসন্ন লোকসভা নির্বাচনে দার্জিলিঙ সহ গোটা দেশে পরিবর্তনের হাওয়া বইছে। মিথ্যে, ভ্রষ্টাচার, সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতির বিরদ্ধে দুই জনবিরোধী অত্যাচারী শাসকের বঞ্চনা ও অপশাসন থেকে মুক্তি পেতে পরিবর্তন চাইছেন সাধারণ মানুষ। তারই প্রতিফলন ঘটছে প্রতিটি সভা মিছিলে। শনিবারের বিভিন্ন যৌথ নির্বাচনী প্রচার কর্মসূচিগুলিতে যোগ দিয়ে এই কথা বললেন দার্জিলিঙ লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী ড. মুনীশ তামাঙ। 
শনিবার সিপিআই(এম) ৪ নম্বর এরিয়া কমিটি ও জাতীয় কংগ্রেসের যৌথ উদ্যোগে পদযাত্রা হয়েছে। তরাই স্কুলের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে সমাপ্তি হয় মিলনপল্লী চিলড্রেন পার্কে। প্রার্থীর সাথে পা মিলিয়েছেন সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জীবেশ সরকার, সিপিআই(এম) দার্জিলিঙ জেলা সম্পাদক সমন পাঠক, জয় চক্রবর্তী, তুফান ভট্টাচার্য, কংগ্রেসের জেলা সভাপতি শঙ্কর মালাকার, ভিপি সিং, অলোকেশ চক্রবর্তী প্রমুখ। চিলড্রেন পার্কে সংক্ষিপ্ত সভায় নেতৃবৃন্দ বলেন, বিজেপি ও তৃণমূল কংগ্রেস পরিচালিত কেন্দ্র রাজ্য সরকারের সময়কালে গোটা দেশ জুড়ে বিভিন্ন ক্ষেত্রে মানুষ আক্রান্ত। খর্ব করা হচ্ছে গণতান্ত্রিক অধিকার। লুন্ঠিত হচ্ছে নারীর মর্যাদা। রাজ্যের প্রতারক সরকারকে রাজ্য থেকে অপসারিত করতে হবে। আর দেশ থেকে প্রতিহত করতে হবে বিজেপি নামে বিপজ্জনক শক্তিকে। এছাড়াও এদিন বিকেলে শিলিগুড়ি সিপিআই(এম) ৩নম্বর এরিয়া কমিটি ও কংগ্রেসের যৌথ উদ্যোগে বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী ড. মুনীশ তামাঙের সমর্থনে অনুরূপ একটি পদযাত্রার অনুষ্ঠিত হয়েছে শিলিগুড়ি সংলগ্ন বাঘাযতীন পার্ক এলাকা থেকে। প্রার্থীকে সামনে রেখে পদযাত্রার পদযাত্রীরা এলাকার বিভিন্ন পথ পেরিয়ে ফুলেশ্বরী মোড় এলাকায় পদযাত্রাটি শেষ হয়। এখানেও বামফ্রন্ট ও কংগ্রেস নেতৃত্ব উপস্থিত ছিলেন। পদযাত্রায় হেঁটেছেন পার্টি নেতা অশোক ভট্টাচার্য, তিলক গুন সহ অন্যান্যরা। 
এদিন সন্ধ্যায় শিলিগুড়ি আশ্রমপাড়া পাকুড়তলা মোড় এলাকায় আসন্ন লোকসভা নির্বাচনে ড. মুনীশ তামাঙকে জয়ী করার আহ্বান জানিয়ে সভায় বাম কংগ্রেস নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। প্রতিটি নির্বাচনী কর্মসূচি থেকেই সাধারণ মানুষ স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন এবার পরিবর্তনের লক্ষ্যে দার্জিলিঙ লোকসভা কেন্দ্র বামফ্রন্ট সমর্তিত কংগ্রেস প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে জিতিয়ে আনবেন তাঁরা। দিনভর শিলিগুড়ি শহরের একাধিক পদযাত্রা ও সভা চলাকালীন ওয়ার্ডের বিভিন্ন এলাকাতে সাধারণ মানুষের সাথে কথা হয়েছে প্রার্থীর। মিলেছে আশ্বাস। রাস্তার ধারে দোকানগুলিকে ঘিরে ছোট ছোট ভাগে বিভক্ত হয়ে মহিলা সহ সকলেই প্রার্থী আসার অপেক্ষায় দাঁড়িয়ে। ব্যস্ত পথচলতি মানুষও একটু থমকে গিয়েছেন। এদিন শিলিগুড়ির গ্রামাঞ্চলের বিস্তীর্ন এলাকা সহ দার্জিলিঙ পাহাড়েও ড. মুনীশ তামাঙের সমর্থনে সভা মিছিল সহ একাধিক কর্মসূচিগুলি থেকে ব্যাপক সাড়া মিলেছে।

Comments :0

Login to leave a comment