Lok Sabha Election

কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু

রাজ্য

কোচবিহার মাথাভাঙায় নির্বাচনের আগে এক সিআরপিএফ জাওয়ানের রহস্য মৃত্যু কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। জানা যায় ওই জাওয়ানের নাম নীলেশ কুমার নিলু। বাড়ি বিহারে। মাথাভাঙ্গা বাইশ গুরি হাই স্কুলে তিনি কিউআরটি টিমের কমান্ডেন্ট। রাতে হঠাৎ তার নাক মুখ দিয়ে রক্তপাত শুরু হয় এরপর হাসপাতালে নিয়ে এলে তাকে মৃত বলে ঘোষণা করেন এবং দেহ ময়নাতন তদন্তে পাঠানো হয়েছে। 

শুক্রবার মক পোলের মধ্যদিয়ে শুরু হল প্রথম দফার লোক সভা নির্বাচন। নির্বাচনের দিনই সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। কালো মেঘে ঢাকা ছিল গোটা জেলা। সকাল থেকেই শুরু হয়েছে হালকা বৃষ্টি। আর এর ফলে ভোটের দিনই ঠান্ডা অনুভব করেছেন ভোটাররা । আজ তেমনভাবে শহরের রাস্তায় কোন যানবাহন দেখা যায়নি। রোদের পরিবেশ না থাকার দরুন অনেক ভোটাররাই সকালে তাদের নিজ নিজ ভোটকেন্দ্রে গিয়ে ভোটদান করেন। দাহদাহ রোড থেকে রেহাই পেয়েছেন অনেক ভোটাররাই। তুফানগঞ্জে আগ্নেয়াস্ত্র নিয়ে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে।


 

ধূপগুড়ির একাধিক বুথে ইভিএম বিভ্রাট। স্থগিত মকপোল। সকাল থেকেই ফালাকাটায় ইভিএম খারাপ। মেশিন বদলে ফের শুরু হয় শুরু ভোটগ্রহণ।

বৃহস্পতিবার রাতে 

কোচবিহারে দেওচড়াই গ্রাম পঞ্চায়েতে ৮/২৬১ নং বুথে তৃণমূল-বিজেপির সংঘর্ষে আহত একাধিক। আহতদের তুফানগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


 

বিজেপির দুই পোলিং এজেন্টকে ‘বন্দি’ করে রাখার অভিযোগ চান্দামারির পঞ্চম পরিকল্পনা প্রাথমিক স্কুলে।

মাথাভাঙা হাই স্কুলে সময়মতো ভোট শুরু না হওয়ায়  ক্ষুব্ধ ভোটাররা।

ময়নাগুড়িতে বুথের মধ্যেই পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ। আক্রান্ত এজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন। 

এদিন সকালে ভোট দিলেন বামফ্রন্ট মনোনীত কংগ্রেস সমর্থিত সিপিআই(এম) পার্থী দেবরাজ বর্মন।  জলপাইগুড়ির শহরের ১৬ নম্বর ওয়ার্ডের মহামায়াপাড়া সুরেন্দ্র স্মৃতি  প্রাথমিক বিদ্যালয়ে ১১৭/১২৮ নম্বর বুথে সকাল ৭ টায় ভোট শুরু হয়। লাইনে দাড়িয়ে ভোট দিলেন সিপিআই(এম) প্রার্থী। 


 

আক্রান্ত তৃণমূলের ব্লক সভাপতি অনন্ত বর্মণ। মারধরের অভিযোগ। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।‌ তাঁর অভিযোগ,” পুলিশকে নিষ্ক্রিয় করা রাখা হয়েছে।

আমাকে এলাকাবন্দি করার চেষ্টা করা হয়েছিল। 

কোচবিহার শহরের ১৮ নম্বর ওয়ার্ডে সাধারণ ভোটারকে ভয় দেখানো এবং বাড়ি ভাঙচুর ও মারধরের অভিযোগ তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে।

 আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রের ১২/১৪২ এবং ১২/১৪৩ বুথের ইভিএম খারাপ হওয়ায় স্থগিত হয়ে যায় ভোটদান পর্ব।

Comments :0

Login to leave a comment