POSTAL EMPLOYEES MOVEMENT

স্বীকৃতি বজায় রাখলেন ডাক কর্মচারীরা, অভিনন্দন নেতৃত্বের

রাজ্য কলকাতা

Postal employees

গতবছর এপ্রিল মাসে কেন্দ্রীয় সরকারের মদতে ডাক বিভাগের প্রশাসন অন্যায় ভাবে ডাক বিভাগের সবথেকে বড় কর্মী সংগঠন এআইপিইইউ,গ্রুপ-সি এবং এনএফপিই'র স্বীকৃতি বাতিল করেছিল। সম্প্রতি রাঁচী হাইকোর্টের নির্দেশে সেই সিদ্ধান্ত স্থগিত হয়েছে।

ডাক বিভাগের কর্মচারীদের বক্তব্য, ডাক বিভাগে গচ্ছিত সাধারণ মানুষের টাকা যাতে বেসরকারি হাতে না যায়, তার বিরুদ্ধে রোড ট্রান্সপোর্ট নেটওয়ার্ক বাতিলের দাবিতে আন্দোলনে আরএমএসের একটা বড় অংশকে  সামিল করা গেছে।  বেসরকারিকরণের উদ্যোগের বিরুদ্ধে এবং নতুন  পেনশন ব্যাবস্থা বাতিল করে পুরনো পেনশন ব্যাবস্থা চালু করা সহ একাধিক দাবীতে ডাক দপ্তরে এনএফপিই ভুক্ত সংগঠনগুলি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনমনীয় আন্দোলন চালিয়ে যাচ্ছে। তাই মিথ্যে ছুতোয়  কর্তৃপক্ষ এনএফপিই এবং এনএফপিই ভুক্ত সংগঠন এআইপিইইউ গ্রুপ- সি'র স্বীকৃতি বাতিল করে দেয়  ডাক বিভাগের আন্দোলনকে দূর্বল করার জন্য। 

ডাক প্রশাসনের এই  সিদ্ধান্তের বিরুদ্ধে একদিকে দপ্তরে দপ্তরে যেমন শুরু হয় এনএফপিই সদস্যদের অনমনীয় লড়াই, একইসঙ্গে  শুরু হয় উচ্চ আদালতে আইনি লড়াই। সেই আইনী লড়াইয়ের অঙ্গ হিসেবে রাঁচী হাইকোর্ট এআইপিইইউ, গ্রুপ-সি ইউনিয়নের স্বীকৃতি বাতিলের উপর স্থগিতাদেশ দেয়। 

এই সাফল্যে শনিবার এআইপিইইউ,গ্রুপ- সি'র সকল কর্মচারী ও নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে বার্তা দেন অল ইন্ডিয়া আরএমএস অ্যান্ড এমএমএস,গ্রুপ-সি ইউনিয়নের পশ্চিমবঙ্গ সার্কেল সম্পাদক সমীর ঘোষ । তিনি ভবিষ্যতে ডাক দপ্তরকে বেসরকারি হাতে তুলে দেওয়ার কেন্দ্রীয় চক্রান্তের বিরুদ্ধে লড়াইকে এবং নতুন পেনশন ব্যাবস্থা বাতিল করে পুরানো পেনশন ব্যাবস্থা চালু করার লড়াইকে আরো জোরদার করার বার্তাও দেন ।

Comments :0

Login to leave a comment