RSS Slams Suprem Court

দেশদ্রোহীদের সহায়ক প্রতিষ্ঠান সুপ্রিম কোর্ট: আরএসএস মুখপত্র

জাতীয়

আর লুকিয়েচুরিয়ে খেলা নয়, এবার সরাসরি সুপ্রিম কোর্টের বিরুদ্ধে সংঘাতের রাস্তায় উগ্র হিন্দুত্ববাদী শক্তি আরএসএস। ভারতের সুপ্রিম কোর্টকে ভারতবিরোধী শক্তির হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে, এমন চাঞ্চল্যকর দাবী করল আরএসএসের মুখপত্র পাঞ্চজন্য (panchanjanya)। সাম্প্রতিক সম্পাদকীয়তে, উগ্র দক্ষিণপন্থী এই কাগজ প্রধানমন্ত্রী মোদীর উপর বিবিসি ডকুমেন্টারি নিষিদ্ধ করার সিদ্ধান্তে কেন্দ্রকে নোটিশ জারি করার পরিপ্রেক্ষিতে কটাক্ষ করেছে। 
আরএসএস জন্মলগ্ন থেকেই ভারের সংবিধান বিরোধী এবং সেই সংবিধানের রক্ষাকর্তা সুপ্রিম কোর্ট। তবে, প্রকাশ্যে শীর্ষ আদালতের বিরুদ্ধে এই অভিযোগ আনার আত্মবিশ্বাস জড় করে ফেলেছে, তা আরএসএসের এই কথা থেকেই স্পষ্ট। এখন দেখার বিষয় এই সম্পাদকীয় লেখার ফলে সুপ্রিম কোর্ট অবমাননার দায়ে কোনো মামলা দায়ের হয় কিনা।

পাঞ্চজন্যের সম্পাদক হিতেশ শঙ্কর লিখেছেন যে বিবিসি ডকুমেন্টারিটি (bbc documentary) ‘‘কল্পনা’’র উপর ভিত্তি করে এবং ভারতকে বদনাম করার একটা চেষ্টা। ‘‘সুপ্রিম কোর্ট ভারতের অন্তর্গত যা ভারতীয়দের করের টাকায় পরিচালিত হয়; এর কাজ হল ভারতের জন্য প্রণীত আইন ও আইন অনুযায়ী কাজ করা। আমরা দেশের স্বার্থে সুপ্রিম কোর্ট নামে একটি প্রতিষ্ঠান তৈরি করেছি এবং বজায় রেখেছি। কিন্তু ভারতের বিরোধিতাকারীদের একটি হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে একে,’’ পাঞ্চজন্যে লেখা হয়েছে।
ভারতে সন্ত্রাসীদের মানবাধিকারের নামে সুরক্ষা দেওয়ে হয়েছে বলে যুক্তি দিয়ে, ‘‘আপনারা দেখতে পাবেন যে দেশবিরোধী শক্তিগুলি তাদের এজেন্ডা পরিবেশন করতে ভারতের গণতন্ত্র, উদারতা এবং সভ্যতার মানদণ্ড ব্যবহার করছে… পরবর্তী পদক্ষেপ হল দেশবিরোধী শক্তিগুলিকে দেশে ভুল তথ্য ছড়ানোর অধিকার দেওয়া।"


বিবিসি ডকুমেন্টারি ‘‘ইন্ডিয়া: দ্য মোদি কোয়েশ্চেন’’-এর দুই অংশের সম্পূর্ণ নিষেধাজ্ঞার অনুরোধ গত সপ্তাহে সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছে ‘‘সম্পূর্ণ ভুল ধারণা’’ বলে অভিহিত করে। ‘‘কীভাবে একটি তথ্যচিত্র দেশকে প্রভাবিত করতে পারে?’’ হিন্দু সেনা প্রধান বিষ্ণু গুপ্তার একটি আবেদন খারিজ করে প্রশ্ন করেছিল সুপ্রিম কোর্ট।

২১ জানুয়ারী, মোদী সরকার, তথ্য প্রযুক্তি বিধি, ২০২১ এর অধীনে জরুরি ক্ষমতা ব্যবহার করে, বিবিসি ডকুমেন্টারির লিঙ্ক শেয়ার করা একাধিক ইউটিউব ভিডিও এবং টুইটার পোস্ট ব্লক করার নির্দেশ দেয়।

Comments :0

Login to leave a comment