KEJRIWAL BAIL SC

কেজরিওয়ালের জামিনের আবেদন বিবেচনা করবে সুপ্রিম কোর্ট

জাতীয়

নির্বাচন সামনে। বিবেচনা করা যেতে পারে দিল্লির মুখ্যমন্ত্রীর জামিনের আবেদন।  শুক্রবার ইডি-কে এই মত জানিয়েছে সুপ্রিম কোর্ট।
শীর্ষ আদালতের দুই বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তের বেঞ্চ ৭ মে শুনানির দিন ঠিক করেছে। ইডি’র আইনজীবীকে প্রস্তুতিতে নিয়ে রাখতে বলেছে আদালত।
দিল্লির আবগারি দুর্নীতি মামলার তদন্তে মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে ইডি। তিহার জেলে বন্দি রয়েছেন কেজরিওয়াল। বিরোধীরা নির্বাচনে আগে বিজেপি’র বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহংসার অভিযোগে সরব। 
বেঞ্চ বলেছে, কেউ যেন ধরে না নেন যে জামিন হবে। আবার জামিন হবে না এমনও কেউ যেন মনে না করেন। ইডি-কে বলেছে, অন্তবর্তী জামিন হলে কী কী শর্ত আরোপ করা দরকার তা যেন নির্দিষ্ট করে ইডি। কেজরিওয়াল সরকারি ফাইলে সই করতে পারবেন কিনা, ইডি-র এ বিষয়ে মত কী, জানাতে বলেছে সুপ্রিম কোর্ট। 
কেজরিওয়ালের আইনজীবীকে আদালত বলেছে, জামিনের আবেদন খোলা মনেই শোনা হবে। তবে জামিন হবে ধরে নেবেন না। 
২১ মার্চ বাসভবন থেকে কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছিল ইডি। কেন্দ্রীয় সংস্থার অভিযোগ, দিল্লিতে নতুন আবগারি নীতি চালু করে বেসরকারি ব্যবসায়ীদের মদ বিক্রির লাইসেন্স দেওয়ার ব্যবস্থা হয়েচিল। সেই নীতি বাতিল হলেও বিনিময়ে ব্যবসায়ীদের একাংশের থেকে কাটমানি নিয়েছে ‘আপ’। 
‘আপ’-র বক্তব্য, ইডি এই মামলায় তল্লাশি চালিয়েছে কেজরিওয়ালের বাড়িতে। তার আগে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার বাড়িতে। কোনও অবৈধ সম্পত্তির খোঁজ কোথাও পায়নি। বরং, এই মামলায় অভিযুক্ত ব্যবসায়ী রাজসাক্ষী বনে গিয়ে বিজেপি’র তহবিলে মোটা টাকা দিয়েছে নির্বাচনী বন্ডে।

Comments :0

Login to leave a comment