Sharad Pawar

দলে নাকচ পদত্যাগপত্র,
এনসিপি’র সভাপতি পাওয়ারই

জাতীয়

Sharad Pawar

দিন কয়েক আগে ন্যাশনাল কংগ্রেস পার্টির (এনসিপি) সভাপতি পদ থেকে আচমকাই পদত্যাগ করেছিলেন শরদ পাওয়ার। তারপরেই দলের অন্দরে শুরু হয়ে যায় টানাপোড়েন। কে হবেন পরবর্তী দলনেতা? শারদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলে নাকি ভাইপো অজিত পাওয়ার। এই প্রশ্ন ঘুরতে থাকে। 

কিন্তু দলনেতার এই আকস্মিক পদত্যাগ মেনে নিতে পারেননি দলের সাধারণ কর্মী সমর্থকরা। বারবার অনুরোধ আসতে থাকে দলীয় কর্মীদের কাছ থেকে, ফিরে আসুন শরদ পাওয়ার। অবশেষে দলের শীর্ষ স্তরের নেতারা তাঁর পদত্যাগের সিদ্ধান্ত নাকচ করায় সিদ্ধান্ত বদল করলেন এনসিপি নেতা শরদ পাওয়ার। ফিরে এলেন ফের দলের শীর্ষ পদে। 

শুক্রবার বিকেলে ৮২ বছরের প্রবীণ এই নেতা বলেন, সমস্ত কিছু বিবেচনা করে আমি আমার পূর্ববর্তী সিদ্ধান্ত থেকে ফিরে এলাম। আমি দলের সভাপতি পদ ফের গ্রহণ করছি।উল্লেখযোগ্য এই ঘোষণার সময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন না অজিত পাওয়ার। সম্প্রতি রটে যায় যে অজিত পাওয়ার বিজেপি’তে যোগ দিতে চলেছেন। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয়। জল্পনা খারিজ করতে চেয়ে শারদ পাওয়ার বলেছেন, ‘‘আজ সকালে নেতা নির্বাচন বিষয়ক বৈঠকেও অংশ নিয়েছেন অজিত। সাংবাদিক সম্মেলনে তিনি নাও থাকতে পারেন। এরপরই প্রবীণ এই নেতা বলেন, ‘‘কেউ দল ছেড়ে গেলে আটকাতে পারব না। তবে এনসিপি ছেড়ে কারও অন্য দলে যাওয়ার সম্ভাবনা নেই।’’  

তবে পুরনো পদে ফিরে এসে শরদ পাওয়ার দলের অন্দরে একাধিক পরিবর্তনের কথাও জানিয়েছেন। বেশ কিছু পরিবর্তন করা হবে নতুন প্রজন্মকে তুলে আনার জন্য। পরবর্তী নেতা বাছাইয়ের কাজ এখন থেকেই শুরু হবে বলে তিনি জানান। পাওয়ার বলেছেন যে দলের নেতা-কর্মী-সমর্থকের বাইরে কংগ্রেসের নেতা রাহুল গান্ধী এবং সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও সিদ্ধান্ত বদলের অনুরোধ জানিয়েছিলেন তাঁকে।

Comments :0

Login to leave a comment