Tiruchi Corporation

বর্জ্য সরাতে তামিলনাড়ুতে রোবোটিক্স প্রযুক্তির ব্যবহার

জাতীয়

তামিলনাড়ুর তিরুচি কর্পোরেশনে মানুষ দিয়ে বর্জ্য পরিস্কার বন্ধ করার জন্য ভূগর্ভস্থ নিকাশির জন্য রোবোটিক প্রযুক্তি (robotic technology) আনতে চলেছে। ভূগর্ভস্থ নিকাশি ব্যবস্থায় ব্লক শনাক্ত করতে পৌরসভা এই মাসেই এই প্রযুক্তি ব্যবহার করবে। ভূগর্ভস্থ ড্রেনেজ নেটওয়ার্ক নন-বায়োডিগ্রেডেবল বর্জ্য দিয়ে আটকে যাওয়ার পর কর্পোরেশন রোবোটিক প্রযুক্তি ব্যবহার করবে।

তিরুচি পৌসভার (Tiruchi corporation ) একজন সিনিয়র আধিকারিক জানিয়েছেন যে পৌরসভা ইতিমধ্যেই কর্পোরেশনে রোবট সরবরাহের জন্য একটি বেসরকারী সংস্থার সাথে আলোচনা করেছে।
আধিকারিকদের মতে, এই রোবটগুলি ভূগর্ভস্থ নিকাশি ব্যবস্থায় ব্লকেডগুলি চিহ্নিত করবে এবং তিরুচি হবে রাজ্যের প্রথম কর্পোরেশন যা ভূগর্ভস্থ নিষ্কাশন ব্যবস্থা তদারকিতে রোবট পরিষেবা ব্যবহার করবে।
আধিকারিক আরও বলেছেন যে রোবট মোতায়েন ব্লকগুলিকে আরও দ্রুত গতিতে পরিষ্কার করতে সহায়তা করবে এবং সর্বশেষ প্রযুক্তির ব্যবহার ব্লকেডগুলি পর্যবেক্ষণ করতেও সহায়তা করবে।

উল্লেখ্য, সম্প্রতি তামিলনার পুদুকোট্টাইতে একটি ফ্ল্যাট কমপ্লেক্সে ভূগর্ভস্থ নর্দমা পরিষ্কার করতে গিয়ে তিনজন প্রাণ হারিয়েছেন। সরকারের হস্তক্ষেপ এবং ম্যানুয়াল স্ক্যাভেঞ্জিং আটকাবার জন্য বেশ কয়েকটি সংগঠন আন্দোলনের অগ্রভাগে রয়েছে।

Comments :0

Login to leave a comment