NIMTA SIGNATURE CAMPAIGN

নিমতায় কাগজ কাড়ল তৃণমূল,
বাধা হটিয়ে সই সংগ্রহ

জেলা

NIMTA SIGNATURE CAMPAIGN নিমতায় বাধার মুখেও অনড় সিপিআই(এম) কর্মীরা। ছবি: অভিজিৎ বসু

দুর্নীতির অবসান চেয়ে বাড়ি বাড়ি ঘুরে সই সংগ্রহ করছেন সিপিআই(এম) কর্মীরা। নিমতায় এই কর্মসূচিতে বাধা দিল তৃণমূল কংগ্রেস। নিমতা দক্ষিণ অঞ্চলে তৃণমূলের বাহিনী কেড়ে নেয় সইয়ের কাগজ। বাধা হটিয়েই যদিও সিপিআই(এম) কর্মীরা সই সংগ্রহ করেছেন এলাকায়। 

সই সংগ্রহ চলছে সারা রাজ্যে। বেলাগাম দুর্নীতির প্রতিকার করতে চিঠি পাঠানো হচ্ছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে। সাড়া দিচ্ছেন মানুষ। বাড়ি বাড়ি সই দিচ্ছেন দুর্নীতির অবসান চেয়ে। 

শিক্ষায় নিয়োগ দুর্নীতি ধরা পড়েছে সব স্তরে। পৌর নিয়োগে দুর্নীতি ধরা পড়েছে শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তেই। দুর্নীতি কয়লা, বালি সর্বত্র। কোথাও দুর্নীতিকে ঘিরে গড়ে উঠছে দুষ্কৃতীচক্র। নিয়োগ দুর্নীতির জেরে কাজ পাননি যোগ্য পরীক্ষার্থীরা। রাস্তায় বসে দিনের পর দিন বিক্ষোভে শামিল। হাইকোর্টের নির্দেশে কেন্দ্রীয় সংস্থা তদন্ত চালাচ্ছে। কিন্তু তদন্তের কিনারা হচ্ছে না দিনের পর দিন। হাইকোর্টেই সমালোচনার মুখে পড়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। আরেকদিকে জেরা এড়াতে তৃণমূলের শীর্ষস্তরের নেতারা এক আদালত থেকে আরেক আদালতে আবেদন করে যাচ্ছেন। এই অবস্থাতেই সই সংগ্রহ চলছে। 

সিপিআই(এম)’র স্থানীয় কর্মীরা জানিয়েছেন যে তৃণমূলের দুষ্কৃতীরা গালাগালি দিয়ে সইয়ের কাগজ কেড়ে নিয়েছিল। ছিলেন সিপিআই(এম)’র স্থানীয় নেতা শিবশঙ্কর ঘোষ। তিনি জানান, বাধার মুখে পার্টিকর্মীরা পিছু হটেননি। প্রতিরোধ গড়ে ফের শুরু করেছেন সই সংগ্রহের কাজ। এই এলাকারই শতাধিক নাগরিক সই দিয়েছেন। 

Comments :0

Login to leave a comment