Chopra Clash

চোপড়ায় জমি বিবাদকে কেন্দ্র করে গুলি বোমা, আহত ৩

জেলা

জমি বিবাদকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ দেখা দিলে চাঞ্চল্য ছড়ায় চোপড়া এলাকায়। ঘটনায় গুলি, বোমা মারার অভিযোগে উত্তপ্ত উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের ঘিরনিগাঁও গ্রাম পঞ্চায়েতের রাহাদিগছ গ্রাম। সংঘর্ষের ঘটনায় দুই মহিলা সহ তিন জন আহত হয়েছেন। আহত তিনজনকে শিলিগুড়ি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা থাকায় বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌছে ধরপাকড় শুরু করেছে।
স্থানীয় সূত্রে খবর,  ঘিরনিগাঁও গ্রাম পঞ্চয়েতের রাহাদিগজ এলাকায় একটি জমি নিয়ে দীর্ঘদিন থেকে  হামিদূর রহমানের সঙ্গে তারই আত্মীয় শেখ মজিবুর রহমানের সঙ্গে বিবাদ চলছিল। বিবাদ মেটাতে রবিবার রাহাদিগজ গ্রামে দুই পক্ষের মধ্যে শালিশী সভা হয়। পুলিশের উপস্থিতিতে এই সালিশী সভা হয়। সালিশী সভা শান্তিপূর্ণভাবে শেষ হবার পরই দুই পক্ষ বাড়ি ফিরে যায়। রাস্তায় দুই পক্ষের মধ্যে ফের বিবাদ বাধে। বিবাদ চলাকালীন দুইপক্ষের মধ্যে মধ্যে সংঘর্ষ শুরু হয়। চলে গুলি, বোমা মারার ঘটনা ঘটে বলে অভিযোগ। সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের তিনজন আহত হয়েছেন। আহতদের শিলিগুড়ি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌছে ধরপাকড় শুরু হয়েছে। 
সিপিআই(এম) উত্তর দিনাজপুর জেলা কমিটির সদস্য বিকাশ দাস পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘‘পুলিশ আইনের ব্যবস্থা না নিয়ে সালিশি সভা করে কি করে? এভাবে সালিশি সভা করে পুলিশ পরোক্ষে সংঘর্ষের মদত যোগাচ্ছে’’।

Comments :0

Login to leave a comment