Sujan Chakraborty

রেল যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় সুজন চক্রবর্তীর

রাজ্য জেলা

পানিহাটির প্রচার কর্মসূচিতে সুজন চক্রবর্তী। ছবি - অভিজিত বসু।

বৃহস্পতিবার সকালে ও বিকালে পানিহাটি এবং দমদম পৌরাঞ্চলে পৃথক পৃথক ভাবে দমদম লোকসভা কেন্দ্রর দুটি নির্বাচনী প্রচার কর্মসূচিতে দীর্ঘ পথ পরিক্রমা করেন বামফ্রন্টের সিপিআই(এম) প্রার্থী ড. সুজন চক্রবর্তী।
পানিহাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড অন্তর্গত আগরপাড়া স্টেশনে রেলের নিত্য যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সেখান থেকে নর্থ স্টেশন রোড হয়ে মাতঙ্গিনী, সাউথ স্টেশন রোড, নীলগঞ্জ রোড হয়ে মহাজাতি নগর পর্যন্ত এই কর্মসূচি হয়। সুজন চক্রবর্তীর সঙ্গে ছিলেন দুলাল চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য, শুভব্রত চক্রবর্তী ও পার্টি এবং গণসংগঠনের নেতৃবৃন্দ।


 

এদিন বিকালে দমদম পৌরসভার ৫, ৬, ৯ , ১১ , ১৫ এবং ১৬ নম্বর ওয়ার্ড অঞ্চলে প্রচার কর্মসূচিতে পথ হাঁটেন সুজন চক্রবর্তী। রবীন্দ্র পল্লী থেকে শুরু হয়ে দীর্ঘ পথ পরিক্রমা করার পর গোরাবাজার ধোপা পুকুরে কর্মসূচিটি শেষ হয়। সঙ্গে ছিলেন সিপিআই(এম) নেতা দেবশঙ্কর রায় চৌধুরী, শৈলেন মাঁকড়, রাণা গুপ্ত। দমদমের ওয়ার্ড গুলির বাসিন্দাদের মধ্যে বেশিরভাগই, বৃহৎ ও শ্রম নিবিড় রাষ্ট্রায়ত্ত শিল্প কারখানা জেশপের শ্রমিক কর্মচারী পরিবার। জেশপ বন্ধ হয়ে যাওয়ার ফলে অঞ্চল গুলির অর্থনৈতিক পরিস্থিতি আক্রান্ত হয়েছে। তার উপরে জিএসটি, বেলাগাম মূল্যবৃদ্ধির কারণে ক্ষুদ্র শিল্প ও ছোটো ব্যবসা ধুঁকছে। মধ্যবিত্ত, নিম্ন বিত্ত থেকে আর্থিক দরিদ্র পরিবার গুলিকে গ্রাস করেছে বেকারত্বের আতঙ্ক। এর উপরে আছে বিজেপি এবং তৃণমূলের ধাপ্পাবাজি, তোলাবাজি, দুর্নীতি। অপরদিকে তৃণমূল কংগ্রেসের আভ্যন্তরীণ বিরোধের জেরে পানিহাটি পৌরসভায় চলছে অচলাবস্থা। প্রতিটি বিষয়ে ফি বৃদ্ধি হয়েছে অথচ, পরিষেবা পাওয়া যাচ্ছেনা। আঙুল ফুলে কলাগাছ পৌর প্রতিনিধিদের দুর্নীতি ও ভাগ বাটোয়ারার লড়াইতে বিরক্ত পানিহাটির মানুষ। আছে ভয়াবহ বেকারত্বের যন্ত্রণা।
প্রার্থী ড. সুজন চক্রবর্তী শহরতলির বাসিন্দাদের পরিচিত। তাই , আলাপ আলোচনায় আগ্রহী হয়ে বাসিন্দারা এগিয়ে আসেন দুটি প্রচার কর্মসূচিতেই। কাজের দাবিতে সোচ্চার প্রচার পদযাত্রা দুটিতে ছিলো বিজেপি এবং তৃণমূলকে পরাস্ত করার আহ্বান।

Comments :0

Login to leave a comment