Illegal trade

রাস্তা তৈরির নাম করে কাটা হচ্ছে গাছ
চলছে চোরা কারবারও

জেলা

রাস্তা তৈরীর নামে কাটা হচ্ছে গাছ। এমনই ছবি ধরা পড়েছে হুগলির বলাগড় ব্লকের সোমড়া দুই গ্রাম পঞ্চায়েতের মশড়া এলাকায়। রাতের অন্ধকারে গাছ কেটে নিয়ে চলে যাচ্ছে কিছু অসাধু ব্যক্তি অভিযোগ এলাকাবাসীর। বেশ কিছুদিন ধরেই গাছ কাটা হচ্ছে বলে জানান গ্রামবাসীরা। গ্রামবাসীদের অভিযোগ কে বা কারা এই গাছ কাটছে তা পঞ্চায়েত সদস্য থেকে প্রধান কেউ নাকি জানে না।

সূত্রের খবর পেয়ে রবিবার বলাগড় থানার পুলিশ কাঠ বোঝাই একটি মোটর ভ্যান আটক করে। অল্প কিছু কাঠ নয় রীতিমত কয়েক লাখ টাকার কাঠ কেটে নেওয়া হচ্ছে। নির্বিচারে গাছ কাটা হলেও এতদিন নাকি প্রশাসনের কাছে কোন খবরই ছিল না। হচ্ছে রাস্তার উন্নয়ন অথচ ভ্যানিশ হয়ে যাচ্ছে গাছ,তবে কোন ম্যাজিকে তা কেউ জানে না। জানেন না সোমড়া দুই গ্রাম পঞ্চায়েতের প্রধান শোভা ঘোষও। এই প্রসঙ্গে তাকে জিজ্ঞেসা করা হলে তিনি স্পষ্ট ভাবে জানান ‘‘আমি কিছু জানি না’’।

স্হানীয় মানুষজন বলছেন, রাস্তা সংস্কারের নাম করে দিনের পর দিন গাছ কেটে নিয়ে যাওয়া হচ্ছে অথচ কিছুই জানত না পঞ্চায়েত, এটা হতে পারেনা। ওই এলাকায় রাতের অন্ধকারে গাছ কাটা হচ্ছে কিছুদিন ধরে। বাসিন্দাররা আরও বলছে কিছু মাস আগে সবুজ দ্বীপের কাঠ চুরি হয়েছে।

Comments :0

Login to leave a comment