Tripura Election Update

মানুষকে ঐক্যবদ্ধ থাকার আবেদন জিতেন্দ্র চৌধুরীর

জাতীয়

‘‘মানুষের প্রতি আমার আবেদন শাসক দলের বাঁধা আরও আসবে। একসাথে সেই বাঁধা প্রতিরোধ করতে রাস্তায় নেমে আসতে হবে। শেষ মুহুর্ত পর্যন্ত রুখে দাঁড়ান, ঐক্যবদ্ধ থাকুন।’’ বার্তা দিলেন জিতেন্দ্র চৌধুরী।
ভোট শেষ না হওয়া পর্যন্ত সব মানুষকে ঐক্যবদ্ধ থাকার এবং শাসক দলের যে কোন হামলার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আবেদন জানালেন ত্রিপুরা সিপিআই(এম) এবং সাব্রুম বিধানসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী জিতেন্দ্র চৌধুরী।


বৃহস্পতিবার সকাল থেকে ত্রিপুরা বিধানসভার ৬০ টি আসনে শুরু হয়েছে ভোট গ্রহন। পাঁচ বছরের বিজেপি অপশাসন শেষ করার লক্ষে সকালে থেকে বিভিন্ন বুথে ভীড় জমাতে শুরু করেছেন সাধারণ ভোটাররা। বুধবার রাতে ভোট প্রভাবিত করার জন্য ভয় দেখানো টাকার প্রলভন দেখানো সব ধরনের চেষ্টা চালিয়েছে। কিন্তু লাভের লাভ কিছু হয়নি। মানুষের ক্ষোভ আঁচ করতে পেরে সকাল থেকে বিভিন্ন জায়গায় ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাঁধা দিয়েছে বিজেপি গুণ্ডারা। বাঁধা দিতে গিয়ে বিভিন্ন জায়গায় পাল্টা তাড়া খেতে হয়েছে বিজেপিকে। 
রামনগর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুরজিৎ দত্ত লোক নিয়ে ভোটারদের ভোট দিতে বাঁধা দিলে শয় শয় মানুষ বিশেষ করে মহিলারা রাস্তায় নামেন। বিজেপি প্রার্থী এবং তাঁর লোকেদের বিরুদ্ধে পাল্টা প্রতিরোধ গড়ে তোলেন তারা। মানুষের পাল্টা প্রতিরোধের মুখে পড়ে এলাকা ছেড়ে পালায় বিজেপি প্রার্থী। অমরপুর, কাকরাবান শালগাড়াতে রাস্তায় মানুষকে বাঁধা দেওয়া হচ্ছে ভোট দিতে যেতে। শান্তিরবাজার বিধানসভার ৫৭ নম্বর বুথে ভোটারদের ওপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। 


এই পরিস্থিতিতে সিপিআই(এম) রাজ্য সম্পাদক ফেসবুকের মাধ্যমে সাধারণ ভোটারদের প্রতি বার্তা দিয়েছেন ঐক্যবদ্ধ থাকার। তিনি বলেছেন, ‘‘গনতন্ত্র পুনরুদ্ধার করার জন্য রাজ্যের মানুষ শাসক দলের সব রকমের চেষ্টা ব্যার্থ করে রাস্তায় নেমেছেন। রাতে কিছু জায়গায় গণ্ডগোল করেও মানুষকে তারা আটকে রাখতে পারেননি।’’

Comments :0

Login to leave a comment