Kejriwal

স্বাভাবিক রাখতে হবে স্বাস্থ্য পরিষেবা, নির্দেশ কেজরিওয়ালের

জাতীয়

ইডি হেপাজত থেকে তার মন্ত্রিসভার সদস্যের প্রতি বার্তা পাঠালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিন দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সৌরভ ভরদ্বাজ জানিয়েছেন মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে তার কাছে বার্তা পাঠানো হয়েছে যাতে দিল্লির বিভিন্ন সরকারি হাসপাতালে এবং মহল্লা ক্লিনিক গুলোয় পরিসেবা ঠিক ভাবে চলে।
ভরদ্বাজ বলেন, ‘‘মুখ্যমন্ত্রী জেলে আছে নাকি জেলে বাইরে সেই বিষয় নিয়ে না ভেবে রাজ্যের গরীব প্রান্তিক মানুষেরা যাতে মহল্লা ক্লিনিক বা সরকারি হাসপাতাল গুলোয় গিয়ে খালি হাতে না ফিরে আসে সেই দিকে নজর রাখতে তিনি বলেছেন। একজন মধ্যবিত্ত বাইরে থেকে ওষুধ কিনতে পারবেন। কিন্তু দিল্লিতে যেই হাজার হাজার প্রান্তিক মানুষজন আছে তাদের সেই আর্থিক ক্ষমতা নেই বাইরে থেকে ওষুধ কেনার। তারা পুরোপুরি এই মহল্লা ক্লিনিক গুলোর ওপর নির্ভরশীল।’’ এছাড়া মহল্লা ক্লিনিক গুলোয় বিনা পয়সায় বিভিন্ন রক্তপরীক্ষা করা হয়। সেই কাজও চালিয়ে যাওয়ার নির্দেশ আপ প্রধান দিয়েছেন বলে জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী। 
তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রী দিল্লির সাধারণ মানুষের পরিষেবা নিয়ে চিন্তিত। রাজ্যের মানুষের যাতে কোন সমস্যা না হয় সেই দিকে গোটা মন্ত্রিসভা সব সময় নজর রাখছে।
এর আগে কেজরিওয়াল মন্ত্রিসভার অনঙতম সদস্য অতশী জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী জেল থেকে চিঠি মারফত নির্দেশ দিয়েছেন যাতে দিল্লিতে কোন পানীয় জলের সঙ্কট না হয়।
গত ২১ মার্চ আবগারি মামলায় ইডি গ্রেপ্তার করে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ’র জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল। তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ইডি। 
ওই দিন রাত এগারোটা নাগাদ কেজরিওয়ালকে নিয়ে নিজেদের দপ্তর অভিমুখে রওনা দেয় ইডি। 
কেজরিওয়ালের গ্রেপ্তারি ঘোষণার পরই আপ নেত্রী অতসী জানিয়ে দেন যে কেজরিওয়াল পদত্যাগ করছেন না। জেল থেকেই সরকারি দায়িত্ব পালন করবেন। 
সেই মতো জেল থেকেই একের পর এক নির্দেশ মন্ত্রিসভার উদ্দেশ্যে পাঠাচ্ছেন কেজরিওয়াল।

Comments :0

Login to leave a comment