Mukhtar Ansari

জেলে খুন করা হয়েছে মুখতারকে দাবি পরিবারের

জাতীয়

জেলে থাকাকলিন মুখতার আনসারির মৃত্যুকে কেন্দ্র করে উঠতে শুরু করেছে বিভিন্ন প্রশ্ন। বৃহস্পতিবার গাজিপুরের বান্দা মেডিক্যাল কলেজে মৃত্যু হয়েছে উত্তর প্রদেশের প্রাক্তন বিধায়কের। জেল কর্তৃপক্ষের দাবি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। অন্যদিকে মুখতারের ছেলের দাবি তার বাবাকে জেলের মধ্যে বিষ দিয়ে মারা হয়েছে। 

ওমার আনসারির কথায়, গত দুদিন আগে তিনি যখন তার বাবার সাথে জেলে দেখা করতে গিয়েছিলেন তখন তাকে দেখা করতে দেওয়া হয়নি। তার অভিযোগ বেশ কয়েকদিন ধরেই উত্তর প্রদেশের এই বাহুবলী নেতাকে শ্লোপয়জন করা হয়েছে। যার জন্য তার মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে তারা এই মৃত্যুর তদন্ত দাবি করে আদালতে যাবে। সমাজবাদী পার্টির পক্ষ থেকে ইতিমধ্যে সিবিআই তদন্তের দাবি করা হয়েছে।

প্রাক্তন বিজেপি বিধায়ক কৃষ্ণনন্দ রাইয়ের খুনের মামলায় দশ বছরের জেল হয় মুখতারের। গত বছর তার এই সাজা হয়। তারপর পাঞ্জাবের জেল থেকে উত্তরপ্রদেশের জেলে নিয়ে আসা হয়। চলতি বছর ১৩ মার্চ বেআইনি অস্ত্র মামলায় যাবত জীবন কারাদ্বন্ড হয় তার।

সূত্রের খবর গত বছর উত্তর প্রদেশের আরও এক গ্যাংস্টার নেতা আতিক আহমেদের পুলিশি হেপাজতে মৃত্যুর পর জেলে জীবন সংশয়ের আশঙ্কা প্রকাশ করে আদালতের দারস্থ হয়েছিলেন মুখতার। জেল কর্তৃপক্ষের তরফ থেকে সেই সময় বলা হয়েছিল যে তার নিরাপত্তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

   

Comments :0

Login to leave a comment