Priyanka Gandhi

সত্যাগ্রহ মঞ্চ থেকে বিজেপিকে নিশানা প্রিয়াঙ্কার

জাতীয়

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ করার প্রতিবাদে রবিবার গোটা দেশ জুড়ে প্রতিবাদের ডাক দিয়েছে কংগ্রেস। সেই কর্মসূচির অংশ হিসাবে রাজ ঘাটের বাইরে বিক্ষোভ মঞ্চ থেকে বিজেপিকে নিশানা করলেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী এবং তাঁর দল প্রতিদিন রাহুল গান্ধীকে অপমান করেন। শুধু তাই নয় তারা গান্ধী এবং নেহেরু পরিবারকেও অপমান করেছেন বার বার।’
মহাত্মা গান্ধী স্মৃতিসৌধে প্রতিবাদ কর্মসূচির করার কথা থাকলেও অনুমতি দেয়নি দিল্লি পুলিশ। যার ফলে রাজ ঘাটের বাইরে তাদের কর্মসূচি করতে হয়। 


কংগ্রেসের সাধারণ সম্পাদক ‘সত্যাগ্রহের’ মঞ্চ থেকে বিজেপিকে নিশানা করে বলেন, ‘‘আপনারা আমার দাদাকে শহীদ সন্তান বলেছেন, মীরজাফর বলেছেন। আমার মাকে অপমান করেছেন। বলেছেন রাহুল গান্ধী জানে না তাঁর মাতৃ পরিচয়। সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী প্রশ্ন তুলেছেন ‘কেন নেহেরু পদবি ব্যবহার করা হয় না।’ এর মধ্যে দিয়ে তিনি কাশ্মিরী পন্ডিতদের অপমান করেছে। ওনার জানা উচিত একজন সন্তান তাঁর বাবার পদবি বহন করেন।’’ প্রিয়াঙ্কা এদিন বলেন, এতো অপমানের পরেও তারা কোন মানহানির মামলা কোনদিন করেননি।


রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হওয়ার পর বিজেপির পক্ষ থেকে দাবি করা হয় তিনি ২০১৯ সালে যেই মন্তব্য করেছেন তাতে অনগ্রসর শ্রেণির মানুষদের অপমান করেছেন। বিজেপির এই মন্তব্যের প্রসঙ্গ টেনে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, ‘‘নীবর মোদী, ললিত মোদী অনগ্রসর শ্রেণির মানুষ? তারা পলাতক। রাহুল গান্ধী এই পলাতকদের বিরুদ্ধে কথা বলেছেন, দেশের টাকা যার লুঠ করে বিদেশে পালিয়েছে।’’ এদিনের প্রতিবাদ মঞ্চ থেকে রাহুল গান্ধীর পাশে থাকার জন্য বিরোধী দল গুলিকে অভিনন্দন জানিয়েছেন খাড়গে। 
খাড়গে জানিয়েছেন বাক স্বাধীনতার পক্ষে কংগ্রেসের যেই লড়াই সেই লড়াই তারা চালিয়ে যাবে। 
এদিন পি চিদমবরম, অজয় মাকেন, অধীর চৌধুরী, জয়রাম রমেশের মতো একাধিক কংগ্রেস নেতা উপস্থিত ছিলেন।

Comments :0

Login to leave a comment