SREERAMPUR DIPSHITA DHAR

রেগা দুর্নীতি, নিকাশির সমস্যা প্রার্থীকে বললেন গ্রামবাসীরা

রাজ্য লোকসভা ২০২৪

শুক্রবার শ্রীরামপুরে সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধরের প্রচার।

শুভ্রজ্যোতি মজুমদার

১০০ দিনের কাজ বা ‘রেগা’-য় দুর্নীতি, নিকাশির সমস্যার বিরুদ্ধে তীব্র ক্ষোভ এলাকায় এলাকায়। সিপিআই(এম) প্রার্থীর কাছে সেই ক্ষোভের কথা বলছেন গ্রামবাসীরা। শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধরের সমর্থনে চন্ডীতলা গ্রাম পঞ্চায়েতে নিবিড় প্রচার হয় শুক্রবার। প্রার্থী কথা বলেন স্থানীয়দের সঙ্গে। 
চন্ডীতলা গ্রাম পঞ্চায়েতের ১৭ টি বুথে এদিন নিবিড় প্রচার হয়। চন্ডীতলা, বেনীপুর, পায়রাগাছা, ব্রাহ্মণডাঙা, কলাছড়ায় চলে প্রচার। দীপ্সিতা বলেছেন, কাজ-শিক্ষা, রুটি-রুজির  পক্ষে লড়াই করে বামপন্থীরা। জনতার সমস্যা নিয়ে সরব হয়। সংসদে সেই ভূমিকাই পালন করতে চাই।
গ্রামবাসীরা প্রার্থীকে কাছে পেয়ে তাঁদের সমস্যার কথা বলেন। কৃষকরা বলেন, চন্ডীতলা গ্রামে সবচেয়ে বড় দুর্নীতি হয়েছে ১০০ দিনের কাজে। ভুয়ো জব কার্ডে লক্ষাধিক টাকা শাসক দল খেয়েছে। গ্রামীণ প্রান্তিক গরিব মানুষ প্রকল্পের সুফল পাননি। 
স্থানীয়রাই বলছেন, কেন্দ্রীয় সরকার এই দুর্নীতি সম্পর্কে জানত না এটা হতে পারে না। অপরাধীদের না ধরে প্রকল্পে টাকা দেওয়াই বন্ধ কর দিল কেন্দ্র। তৃণমূল ও বিজেপি দুই দলই আমাদের অধিকার কেড়ে নিয়েছে। 
বামপন্থীদের প্রচারে মনে করানো হচ্ছে একশো দিনের কাজের প্রল্পের জন্য সংসদের ভেতরে এবং বাইরের লড়াইকে। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ-১ সরকার আইন করেছিল বামপন্থীদের চাপে। গ্রামবাসীরা প্রার্থীকে বলেছেন, বামপন্থীরা আইনি অধিকার আদায় করেছিলেন। তাকে রক্ষা করতে হবে। আপনাকে আমরা লোকসভায় দেখতে চাই। 
এদিন বিকেলে কালীপুর থেকে গোবরা হয়ে পার ডানকুনি পর্যন্ত প্রচার মিছিল হয়। অংশ নেন প্রার্থী দীপ্সিতা ধর, সিপিআই(এম) হুগলী জেলা সম্পাদকমন্ডলীর সদস্য জগন্নাথ ঘোষ প্রমুখ।

Comments :0

Login to leave a comment