Jadavpur Loksabha

তৃণমূলের সন্ত্রাস উপেক্ষা করে বেঁওতায় প্রচার করলেন সৃজন

রাজ্য লোকসভা ২০২৪

সাতদিন আগে ২৩ মার্চ ভাঙড়ের বেঁওতা ১ গ্রাম পঞ্চায়েত এলাকায় যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সৃজন ভট্টাচার্যের সমর্থনে দেওয়াল লিখনের সময় তৃণমূলের হাতে আক্রান্ত হয়েছিলেন সিপিআই(এম) কর্মীরা। তারা সেদিন জানিয়ে ছিলেন লড়াই হবে। প্রচার হবে।

আজ শনিবার দলীয় কর্মী সমর্থকদের নিয়ে ভাঙড়ের বেঁওতা ১ পঞ্চায়েত এলাকার বিভিন্ন এলাকায় ঘুরলেন সৃজন। গ্রামবাসীদের বাড়ি বাড়ি গেলেন তাদের সাথে কথা বললেন। তার কথায়, ‘‘মানুষের ভয় ভেঙেছে। যাদবপুরের মানুষ ঐক্যবদ্ধ হচ্ছেন,  ভাঙড়ের মানুষ জোট বাঁধছেন এই বদ্ধ পরিবেশ থেকে বেরিয়ে আসার জন্য।’’

সিপিআই(এম) প্রার্থীকে দেখে এদিন বহু মানুষ এগিয়ে আসেন। কথা বলেন। এক বৃদ্ধ প্রার্থীকে দেখে জড়িয়ে ধরেন, কেঁদে ফেলেন।

সিপিআই(এম) কর্মীদের কথায় দেওয়াল লেখার সময় শাসক দলের পক্ষ থেকে তাদের হুমকি দেওয়া হয় যে লোকসভা নির্বাচনে সিপিআই(এম) এর হয়ে প্রচার করলে তাদের ঘর ছাড়া করা হবে। মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর ভয়ও শাসক দলের পক্ষ থেকে দেখানো হয়েছে বলে তারা জানিয়েছেন। তবে এদিনের মিছিল এবং এলাকায় মানুষের সমর্থন প্রমান করলো ভাঙড়ের মানুষের ভয় ভেঙেছে। পঞ্চায়েত ভোটে এবং বিগত নির্বাচন গুলোয় তাদের যেই ভোট লুঠ করা হয়েছে তার বিরুদ্ধে তারা জনমত জানাতে তৈরি হচ্ছেন।

সৃজন বলেন, ‘‘মানুষের রুটি, রুজি, অন্নবস্ত্র, বাসস্থান, শিক্ষা, কর্মসংস্থানের দাবি নিয়েই আমরা নির্বাচনে লড়তে নেমেছি। সংসদে এই সব কথাই তুলে ধরা বামপন্থীদের কাজ। আসা করবো যাদবপুরের মানুষ এবার সেই সুযোগ দেবেন।’’

যাদবপুরের প্রার্থী হিসাবে তার নাম ঘোষনা হওয়ার পর পায়ে হেঁটে গোটা এলাকা প্রায় চোষে ফেলছে সৃজন। পৌঁছে যাচ্ছেন গ্রামের মেঠো রাস্তায়। কথা বলছেন মানুষের সাথে। আবার শহরাঞ্চলেও অলি গলি ঘুরছেন।  

Comments :0

Login to leave a comment