MURSHIDABA MD SALIM

জনতাকে জুড়ে নিয়ে দেশ বাঁচানোর বার্তা

রাজ্য লোকসভা ২০২৪

অনির্বাণ দে
ডোমকল থেকে জিয়াগঞ্জ। কোথাও পথসভা পরিণত হচ্ছে জনসভায়। কোথাও মানুষের আবদারে থমকে যাচ্ছে পূর্বপরিকল্পিত মিছিল। মানুষের কথা জুড়ে নিয়ে আবার এগনো। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে জুড়ে এভাবেই প্রতিদিন প্রচারে জুড়ছেন মানুষ।
শনিবার সকালে ছয়ঘরি গ্রাম পঞ্চায়েত এলাকার পশ্চিম পাড়া, গিরীনগর, লালনগর, নতুন হাসানপুর এলাকায় প্রচারে করেন সেলিম। গ্রামের মোড়ে মোড়ে সেলিমের মুখে নিজেদের কথা শুনতে চেয়েছেন মানুষ।
এদিন দুপুরে মুর্শিদাবাদ শহরে সেলিমের সমর্থনে মিছিল করেন  আইনজিবীরা। মিছিল থেকে আওয়াজ উঠেছে দেশের সংবিধান বাঁচাতে মহম্মদ সেলিমকে সংসদে পাঠানোর। এদিনই জিয়াগঞ্জে মহম্মদ সেলিমের সমর্থনে সভা হয়। এবিটিএ এবং  এবিপিটিএ’র উদ্যোগে হয় সভা। তার আগে হয় মিছিল।
সভা থেকে মহম্মদ সেলিম বলেছেন, ‘‘এই নির্বাচন অসাধারণ। সংবিধানে উল্লিখিত সংসদীয় গণতন্ত্রও আজ আক্রান্ত। সংসদকে ধ্বংস করা হচ্ছে। কোন নির্বাচিত সংস্থায় বিতর্ক হচ্ছে না।’’
তিনি বলেছেন, ‘‘দেশের বৈচিত্রকে অস্বীকার করা হচ্ছে। দেশে ধর্ম কেউ কখনও কারও উপর চালিয়ে দেওয়া হয় নি। সকলে ঐক্যবদ্ধ ভাবে রয়েছেন। তবে ঐক্যের ধারণাও আক্রান্ত। গণতন্ত্র, ঐক্যকে রক্ষা করাই বড় চ্যালেঞ্জ।

জনসভায় বলছেন মীনাক্ষী মুখার্জি। ডোমকলের গরিবপুরে উপচে গিয়েছে সভাস্থল।
এদিন রানীনগর বিধানসভা এলাকায় কাতলামারি-২ মোহনগঞ্জ বাজারেও  সভা হয়। দুপুরে ডোমকলের গরিবপুরে সভায় বক্তব্য রাখেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি।
এদিন ডোমকলের কুচিয়ামোড়ায় মহম্মদ সেলিমের সমর্থনে সভা কার্যত জনসভার চেহারা নেয়। সন্ধ্যায় মোবাইলের আলো জ্বেলে সভা শুনেছেন মানুষ।
কুচিয়ামোড়ায় সভায় মীনাক্ষী মুখার্জি বলেন, ‘‘তৃণমূল আর বিজেপি এই দুই দল মানুষের সমস্যা নিয়ে ভাবছে না। গ্রামের যুবকদের জন্য মাথাব্যথা নেই মুখ্যমন্ত্রীর। তৃণমূলই রাজ্যে বিজেপি’র মাটি তৈরি করে দিয়েছে। তৃণমূল, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে জুড়তে হবে গ্রামের সব মানুষকে।’’

Comments :0

Login to leave a comment