Singur Co-operative election

সিঙ্গুর সমবায় নির্বাচনে ভোট লুঠ তৃণমূলের

রাজ্য জেলা

সিঙ্গুরের সমবায় নির্বাচনে চলছে অবাধে ভোট লুট। সিঙ্গুর ছিনামোড় সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচন ঘিরে অশান্তি শুরু হয় সকাল থেকেই। মুখে মাস্ক পরে বহিরাগতদের ভিড়ে জমে ওঠে সিঙ্গুরের হাকিমপুর তুষ্টু চরণ উচ্চ বিদ্যালয়ের বাইরের এলাকায়।

ভোট দিতে না পেরে ফিরে যান অনেকেই। বামপন্থী প্রার্থীরাও নিজেদের ভোট নিজেরা অনেকে দিতে পারেননি। এর প্রতিবাদে রাস্তা অবরোধ করে সিপিআই(এম)।

সিপিআই(এম) নেতা সৌমিত্র চট্টোপাধ্যায় জানান, পুলিশের সামনেই অবাধে ভোট লুট চলছে। সিঙ্গুর ছিনামোড় সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচন ঘিরে অশান্তি এর আগে কখনও হয়নি। তৃণমূলের দুষ্কৃতীরা বামফ্রন্ট সমর্থিত প্রার্থীদের জোর করে বার করে দেয়।

এ প্রসঙ্গে সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, ‘‘ মানুষের গণতান্ত্রিক অধিকারকে ভয় পাচ্ছে তৃণমূল। ক্লাবের ভোট হোক কিংবা স্কুল কলেজ মাদ্রাসার ভোট- সমস্ত ক্ষেত্রেই গুলি বন্দুক ব্যবহার করছে তৃণমূল। সাধারণ মানুষ এইসব কতদিন সহ্য করবেন? মানুষ যেখানে যেখানে পারছেন এই গুন্ডামি ঠেকাচ্ছেন। অবস্থা বেগতিক বুঝে পুলিশের সাহায্য নিচ্ছে তৃণমূল। আমরা বলছি, বেশিদিন পুলিশের আশ্রয়ে থাকার সুযোগ হবে না তৃণমূলের। আর পুলিশের সাহায্য না পেলে তৃণমূলকে সমস্ত জায়গাতেই সাধারণ মানুষ ঠেকিয়ে দেবেন। সিঙ্গুরের সমবায় নির্বাচনে তৃণমূল সন্ত্রাসের চেষ্টা করছে। মানুষ তার প্রতিবাদে পথে নেমেছেন।

২০২১ এ সিঙ্গুর বিধানসভার সিপিআই(এম) প্রার্থী সৃজন ভট্টাচার্য ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। সমবায় ভোট প্রসঙ্গে বলেন, ‘ভোট না প্রহসন হয়েছে। আইনি পদক্ষেপ করা হবে। আদালতে যাব এই নির্বাচনের নামে প্রহসনকে নিয়ে।’

৫৭টি  আসনের জন্য নির্বাচন চলছে। ৫৭ টি আসনেই বাম সমর্থিত প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছে। অন্যদিকে ৫৩টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। বিজেপি সমর্থিত প্রার্থীরা ১৪ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। মোট ভোটার ১৪০০। 

Comments :0

Login to leave a comment