vote percentage Bengal 3pm

রাজ্যে ৩টে পর্যন্ত ভোটের হার ৬৬.৩৪%, বিক্ষোভের মুখে উদয়ন

রাজ্য লোকসভা ২০২৪

জলপাইগুড়িতে সিপিআই(এম) প্রার্থী দেবরাজ বর্মন।

বেলা ৩টে পর্যন্ত ৬৬.৩৪ শতাংশ ভোট পড়েছে রাজ্যের তিনটি লোকসভা কেন্দ্রে। 
রাজ্যের তিন কেন্দ্র কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভোটার তালিকায় ৫৬.২৬ লক্ষ নাম রয়েছে। কোচবিহারে ৬৫.৫৪ শতাংশ, জলপাইগুড়ি ৬৭.২৮ শতাংশ, আলিপুরদুয়ারে ৬৬.২৩ শতাংশ ভোট পড়েছে বেলা ৩টে পর্যন্ত। ভোট নেওয়া হবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
কোচবিহার জেলার দিনহাটা মহকুমার ভেটাগুড়ি উত্তর পাড়ায় স্থানীয় মহিলাদের বিক্ষোভের মুখে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তাঁকে ঘিরে বিকেল নাগাদ বিক্ষোভে সামিল হন মহিলারা। 
বিক্ষোভরত মহিলারা জানান ভোট শুরু হওয়ার পরেই এদিন সকালে বুথ এলাকায় আসেন মন্ত্রী। তারপর থেকে এই এলাকার পঞ্চায়েত সদস্যকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। ওই সদস্যের স্ত্রী এবং স্থানীয়রা বিক্ষোভ শুরু করেন। ফুঁসতে থাকেন এলাকাবাসী। পরে এই এলাকায় এসে একটি বন্ধ দোকানের সামনে বসেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। আর তখনই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় মহিলারা।
এদিনই শহর শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ডে গিয়ে পুলিশের বাধার মুখে পড়লেন ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জি। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের এই এলাকায় সকাল থেকে ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভার বিভিন্ন বুথে ঘুরছিলেন তিনি। ঠিক সেই সময় শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ডে বুথ জ্যামের অভিযোগ ওঠে। 
শিখা চ্যাটার্জির অভিযোগ, এই বুথে যেতে চাওয়ায় তাঁকে পুলিশি বাধার মুখে পড়তে হয়। সেখান থেকে বের হওয়ার সময় তারপরই তাঁর গাড়ি আটকে দেয় পুলিশ। তাঁর অভিযোগ, তৃণমূলের নির্দেশেই পুলিশ এই কাজ করছে। 
পুলিশের অভিযোগ প্রার্থীর সঙ্গে বুথের মধ্যে ঢোকার চেষ্টা করছিলেন বিধায়ক। বিধিভঙ্গের কারণেই তাঁকে আটকানোর চেষ্টা হয়েছে।

Comments :0

Login to leave a comment