Summer Vacation

সরকারি স্কুলে ২মে থেকে গ্রীষ্মের ছুটি শুরু হলেও, বেসরকারি স্কুলে নয়

রাজ্য

রাজ্যের শিক্ষা দপ্তরের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে যে আগামী ২ মে থেকে সরকারি এবল সরকারি সাহায্য প্রাপ্ত স্কুল গুলিতে গ্রীষ্মের ছুটি শুরু হওয়ার কথা। কিন্তু সরকারি স্কুল গুলির জন্য এই নির্দেশিকা জারি করা হলেও বেসরকারি স্কুল গুলি এই নির্দেশিকার আওতায় পড়ছে না। 
শহবের একাধিক নামি বেসরকারি স্কুল জানিয়েছন যে তারা তাদের নির্ধারিত সময় অনুযায়ী গ্রীষ্মের ছুটি দেবে। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে সাউথ পয়েন্ট স্কুলের ভাইস চেয়ারম্যান কৃষ্ণা দমনী জানিয়েছেন যে তাদের স্কুলে গ্রীষ্মের ছুটি পড়বে ১২ মে থেকে। তার আগে পর্যন্ত তাদের ক্লাস চলবে।


শুধু সাউথ পয়েন্ট নয়। শহরের একাধিক বেসরকারি স্কুলের কর্তৃপক্ষ জানিয়েছে যে রাজ্য সরকারের পক্ষ থেকে তাদের কাছে গ্রীষ্মের ছুটি সংক্রান্ত কোন নির্দেশিকা আসেনি। আর নির্দেশিকা না আসার জন্য তারা তাদের নির্ধারতি সূচি অনুযায়ী গ্রীষ্মের ছুটি দেবে। তবে এর পাশাপাশি স্কুল গুলির পক্ষ থেকে জানানো হয়েছে যে যদি এর মধ্যে ফের তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয় তবে তারা বিষয়টি ভেবে দেখবে।
রাজ্যের শিক্ষা দপ্তরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে তারা যেই নির্দেশিকা জারি করেছে তা বেসরকারি স্কুল গুলির জন্য বাধ্যতামূলক নয়।


উল্লেখ্য বেসরকারি স্কুলের ফি নিয়ন্ত্রণের আনার জন্য মুখ্যমন্ত্রী স্কুল কর্তৃপক্ষের সাথে বৈঠক করলেও তার কোন সুফল পাওয়া যায়নি। উল্টে বছর বছর ফি বেড়েছে। এসএফআইয়ের পক্ষ থেকে শিক্ষা দপ্তরের কাছে এই বিষয় বার বার দারস্থ হলেও গ্রীষ্মের ছুটির মতো প্রতিবার বিষয়টি এড়িয়ে গিয়েছে রাজ্যের শিক্ষা দপ্তর। 
এপ্রিলের মাঝামাঝি তীব্র গরমের জন্য এক সপ্তাহ বন্ধ ছিল রাজ্যের স্কুল গুলি। সরকারি এবং বেসরকারি স্কুল দুই পক্ষ সেই সময় স্কুল বন্ধ রাখে। অনলাইনে ক্লাস চলে বিভিন্ন স্কুলে। কিন্তু আবহাওয়া কিছুটা স্বাভাবিক হওয়ায় ফের অফলাইন ক্লাস শুরু হয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর বুধবার জানিয়ে দিয়েছেন যে সরকারি এবং সরকারি সাহায্য প্রাপ্ত স্কুল গুলিতে ২ মে থেকে শুরু হবে গ্রীষ্মের ছুটি।

Comments :0

Login to leave a comment