YOUTH DEATH

যুবকের মৃত্যু ঘিরে উত্তপ্ত রইল পাঁচলা

রাজ্য

death youth death crime news howrah bengali news panchla পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাচ্ছে উত্তেজিত জনতা।

শুভাশিস দেব সরকার 

হাওড়া সংশোধনাগারে অসুস্থ হয়ে এক যুবকের মৃত্যু ঘিরে অশান্তি ছড়ালো হাওড়ায়। স্থানীয় সূত্রে খবর, নাবালিকা অপহরণের ৬ বছর পুরনো অভিযোগে চলতি সপ্তাহে গ্রেপ্তার হন সোমনাথ সর্দার নামে এক যুবক। মঙ্গলবার রাতে তাকে বাড়ি থেকে গ্রেফতার করে পাঁচলা থানার পুলিশ। আদালতের নির্দেশে বুধবার থেকে বিচারবিভাগীয় হেফাজতে ছিল সে। শুক্রবার রাতে হাওড়া জেলা হাসপাতালে প্রাণ হারায় সে। 

অভিযোগ, সংশোধনাগারে পুলিশের অত্যাচারে প্রাণ হারিয়েছে ওই যুবক। এই অভিযোগকে সামনে রেখে দিনভর উত্তপ্ত রইল পাঁচলা অঞ্চল। দফায় দফায় পথ অবরোধ করে উত্তেজিত জনতা। হাওড়া গ্রামীণ পুলিশের দাবি, গ্রামবাসীরা তাঁদের একটি গাড়ি ভাঙচুর করেছে। 

পুলিশ সূত্রে খবর, নিহত যুবকের বাড়ি পাঁচলার জয়নগরের পূর্ব সর্দারপাড়ায়। শুক্রবার রাতে হাওড়া জেলা সংশোধনাগারে অসুস্থ হয়ে পড়ে সে। তাঁকে হাওড়া জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শুক্রবার রাতে সেখানেই প্রাণ হারায় সে। যদিও নিহত যুবকের পরিবারের দাবি, জেলে তাঁর উপর অত্যাচার চালানো হয়েছে। পুলিশ পিটিয়ে মেরেছে সোমনাথকে। 

অপরদিকে নিহত যুবকের পরিবার এবং গ্রামবাসীদের দাবি, এক নাবালিকার সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মৃত যুবকের। কিন্তু নাবালিকার পরিবার এই সম্পর্ক মেনে নেয়নি, এবং তাঁর বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করে। পরবর্তীকালে সেই নাবালিকার বিয়ে হয় অন্যত্র। এই ঘটনা ছয় বছর আগের। সেই পুরনো অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার গ্রেপ্তার করা হয় ওই যুবককে।

সোমনাথের মৃত্যুর খবর গ্রামে পৌঁছলে উত্তেজিত জনতা জয়নগর মোড় অবরোধ শুরু করে। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়।  হাওড়া গ্রামীণ পুলিশের শীর্ষকর্তারা ঘটনাস্থলে পৌঁছেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেননি। অবশেষে পুলিশ জানায় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নিহত যুবকের দেহের ময়নাতদন্ত করা হবে। গোটা প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করারও আশ্বাস দেয় পুলিশ। তারপরে জনতার ক্ষোভ কিছুটা প্রশমিত হয়। 

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, শনিবার সন্ধ্যা ছটা নাগাদ নিহত যুবকের মরদেহ পূর্ব জয়নগর গ্রামে ফেরে।

Comments :0

Login to leave a comment