Pulwama Attack

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু পুলওয়ামা কান্ডের অভিযুক্তের

জাতীয়

পাঁচ বছর আগে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ কনভয়ে প্রাণঘাতী সন্ত্রাসী হামলার অভিযোগে অভিযুক্ত ৩২ বছর বয়সী এক ব্যক্তি জম্মুর সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে।
কাকাপোরার হাজিবাল গ্রামের বিলাল আহমেদ কুচে-সহ ১৯ জনকে এই মামলায় অভিযুক্ত করা হয়েছে।
২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার লেথপোরায় পাকিস্তানভিত্তিক জইশ-ই-মহম্মদের এক সন্ত্রাসী তার বিস্ফোরক বোঝাই গাড়ি কনভয়ে ধাক্কা দিলে ৪০ জন সিআরপিএফ সদস্য নিহত এবং আটজন আহত হন।
আধিকারিকদের মতে, কুচে ১৭ সেপ্টেম্বর কিস্তওয়ার জেলা কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সোমবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়।
২০২০ সালের ২৫ আগস্ট কুচে এবং এই মামলার আরও ১৮ জন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট দেয় জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এই মামলায় গ্রেপ্তার হওয়া সাত আসামির মধ্যে তিনিও ছিলেন।
সে এবং অন্য অভিযুক্ত শাকির বশির, ইনশা জান এবং পীর তারিক আহমেদ শাহ রসদ সরবরাহ করেছিল এবং জইশ সন্ত্রাসীদের তাদের বাড়িতে আশ্রয় দিয়েছিল।
রণবীর দণ্ডবিধি, অস্ত্র আইন, বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন, বিদেশি আইন এবং জম্মু ও কাশ্মীর পাবলিক প্রপার্টি (ক্ষতিপূরণ প্রতিরোধ) আইনের বিভিন্ন ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে।

Comments :0

Login to leave a comment