T20 World cup: INDIA PAKISTAN

টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারালো ভারত

খেলা

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মহিলাদের টি টোয়েন্টি বিশ্বকাপের মেগা ম্যাচে নেমেছিল ভারত ও পাকিস্তান । পাকিস্তানকে ৬ উইকেটে হারালো ভারত।

ফের একবার মেগা এই রাইভালরির ম্যাচ জিতে জয়ের রেকর্ড বাড়িয়ে নিলো ভারত । টসে জিতে প্রথমে পাকিস্তান অধিনায়ক নিদা দার ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ভারতীয় বোলিংয়ের কাছে দুরমুশ হয়ে যায় পাকিস্তানের ওপেনিং জুটি । পর পর প্যাভিলিয়নে ফেরেন মুনিবা (১৭ রান ) ও ফেরোজা ( ০ রান )।  

অধিনায়ক নিদা দার ৩৪ বলে ২৮ রান করেন। তবে এই ম্যাচের সেরা মুহূর্ত অবশ্য ১৪তম ওভারে। বল করছিলেন ভারতীয় স্পিনার আশা শোভনা। ক্রিজে ছিলেন পাকিস্তানের সেরা ব্যাটসম্যান ফাতিমা। আশার বলটিকে আক্রমণাত্মক ভঙ্গিতে মারতে গিয়েই হাল্কা আউটসাইড এজ হওয়ায় বল পান কিপার রিচা। সেকেন্ডের ভগ্নাংশে ডান দিকে ঝাঁপিয়ে ডান হাতে দুরন্ত ক্যাচ নেন রিচা ।  সেরা ব্যাটার ফাতিমাকে আউট করেই ভিত নাড়িয়ে দেন পাকিস্তানের ব্যাটিংএর । দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেফালি ভার্মা করেন ৩৫ বলে ৩২ রান , জেমীমা ২৮ বলে ২৩ রান ও হারমানপ্রীত ২৪ বলে ২৯ রান করেন । পাকিস্তানের হয়ে ফাতিমা দুটি উইকেট , শামীমা ও ওমাইমা একটি করে উইকেট নিলেও শেষরক্ষা হয়নি। ৭ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত।

Comments :0

Login to leave a comment