JALPAIGURI HAWKERS

জয় সিআইটিইউ’র, হকারদের দাবি মানল জলপাইগুড়ি পৌরসভা

জেলা

মঙ্গলবার জলপাইগুড়ি দৌরসভার এই বৈঠকেই হকার দের দাবি মেনে নেওয়া হয়েছে।

সিআইটিইউর দাবি মেনে হকারদের আইডেন্টিটি কার্ড প্রদান, টাউন ভেন্ডিং কমিটি পুনর্গঠন ও উৎসবের জন্য এককালীন সহায়তা দিতে রাজি হলো জলপাইগুড়ি পৌরসভা।
মঙ্গলবার বিকালে জলপাইগুড়ি পৌরসভার প্রশাসনিক বৈঠকে দাবি গুলি মেনে নেওয়ার কথা মৌখিকভাবে জানান জলপাইগুড়ি পৌরসভার উপপ্রধান সৈকত চ্যাটার্জী। 
পৌরসভা ১ আগস্ট থেকে হকারদের পরিচিত পত্র দেওয়ার প্রক্রিয়া শুরু হবে বলে জানান তিনি। জুলাইয়ে পৌরসভার মসিক সভায় সিদ্ধান্ত পাশ করিয়ে কাজ শুরু করার আশ্বাস দিয়েছে পৌরসভা।
জলপাইগুড়ি পৌরসভার এই বৈঠকে  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি কোতোয়ালি থানার আইসি সঞ্জয় দত্ত, জলপাইগুড়ি ট্রাফিক আইসি অমিতাভ দাস, জলপাইগুড়ি পৌরসভার চেয়ারম্যান পাপিয়া পাল সহ পৌর পরিষদের সদস্যরা। ছিলেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।
স্ট্রিট ভেন্ডার্স অ্যান্ড হকার্স ইউনিয়নের তরফে সভায় উপস্থিত ছিলেন জেলা সম্পাদক নীলাঞ্জন নিয়োগী, সহ-সম্পাদক শুভাশিস সরকার, হিমাংশু সরকার, অপরাজিতা রায়, ইন্দিরা কলোনির বাজার কমিটির পক্ষে মৃণাল রায় সহ অন্যান্য ব্যক্তিবর্গ। 
নিয়োগী বলেন, আমরা চাই শহরের মানুষ ফুটপাত ব্যবহার করুন। পাশাপাশি হকাররাও তাঁদের জীবিকা নির্বাহের জন্য নির্দিষ্ট জায়গা পান। সরকার স্বীকৃত পরিচয় পত্র না থাকার কারণে হকাররা ব্যবসার প্রয়োজনে ব্যাঙ্কঋণ নিতে পারেন না, করোনা মহামারির সময় রাজ্য সরকার হকারদের জন্য ২০০০ টাকা এককালীন উৎসব সহায়তা ঘোষণা করলেও প্রকৃত হকাররা, সেই সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। বিকল্প ব্যবস্থা না করা পর্যন্ত কোনোভাবেই হকারদের উচ্ছেদ করা যাবে না।

Comments :0

Login to leave a comment