RAHUL DELHI

‘কাম কী বাত’ বলেন না মোদী, জম্মুর জনসভায় আক্রমণ রাহুলের

জাতীয়

প্রধানমন্ত্রী ‘মন কী বাত’ বলেন। কিন্তু, রোজগার বা জীবিকার মতো বিষয়ে ‘কাম কী বাত’ বলেন না।
সোমবার জম্মু ও কাশ্মীরে নির্বাচনী প্রচারে একথা বলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। লোকসভার বিরোধী দলনেতা বলেছেন, কেন্দ্রের বিজেপি সরকার জম্মু ও কাশ্মীরের সাংবিধানিক অধিকার কেড়েছে। কেড়েছে এখান মানুষের গণতান্ত্রিক অধিকারও।
জম্মু কাশ্মীর বিধানসভার নির্বাচন তিন দফায় অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে প্রথম দফার ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। পরের দুই দফায় ২৫ সেপ্টেম্বর ও ১ অক্টোবর ভোট গ্রহণ হবে। 
লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী জম্মুতে নির্বাচনী জনসভায় বক্তৃতা দিতে গিয়ে বলেন, "জনজীবনের জ্বলন্ত সমস্যা নিয়ে প্রধানমন্ত্রী কথা বলেন না। নরেন্দ্র মোদী 'মন কী বাত' নিয়ে ব্যস্ত থাকেন নিজের কথা বলতে। 'কাম কী বাত' নিয়ে কিছু বলেননি দশ বছরে।’’ 
রাহুল বিজেপি-কে আক্রমণ করেছেন জীবন জীবিকার সঙ্কটের বিষয় তুলে। তিনি বলেন, ‘‘দ্রব্যমূল্য বৃদ্ধি ও বেকারত্ব নিয়ে মোদীর কোনও বক্তব্যই নেই। লোকসভা ভোটের আগে ৫৬ ইঞ্চির ছাতি সম্পর্কে অনেক কথা শুনেছেন। কিন্তু নির্বাচনের পর এই বিষয়ে কোনও কথা শুনবেন না। ‘ইন্ডিয়া’ মঞ্চ ও কংগ্রেস মোদীকে চিন্তায় রেখেছে।"
রাহুল গান্ধীর বক্তব্য, ‘ইন্ডিয়া’ মঞ্চের প্রভাব বৃদ্ধির ফলে প্রধানমন্ত্রীর স্বৈরাচারী কার্যক্রম ধাক্কা খেয়েছে।  
তিনি আরো বলেন, ‘‘মোদী সারা দেশ জুড়ে বিভাজনের রাজনীতি নিয়ে এসেছেন। গত দশ বছরে দেখা গেছে বিজেপি যেখানেই যায় ঘৃণার রাজনীতি ছড়ায়। ভাইয়ের সঙ্গে ভাইয়ের লড়াই করিয়েছে, ধর্মের ভিত্তিতে মানুষকে বিভাজিত করেছে।’’
রাহুল বলেন, ‘‘দেশ জুড়ে বেকারত্ব বাড়ছে কারণ লেখাপড়া জানা শিক্ষিত ছেলেমেয়েরা চাকরি পাচ্ছে না। এটাই নরেন্দ্র মোদী সরকারের উপহার।’’ ৩৭০ ধারা বাতিল ইস্যুতেও মোদী সরকারকে বিদ্ধ করেন রাহুল গান্ধী। তিনি বলেন, "২০১৯ সালের ৫ আগস্ট কেন্দ্রের মোদী সরকার ৩৭০ ও ৩৫ (ক) ধারা বাতিল করে জম্মু কাশ্মীর পূর্ণ রাজ্যকে কাশ্মীর ও লাদাখ এই দুটি ভাগে বিভক্ত করে কেন্দ্র শাসিত অঞ্চলে নামিয়ে আনে। যার ফলে জম্মু কাশ্মীরের সাধারণ জনগণের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে।"

Comments :0

Login to leave a comment