East Bengal vs Mohun Bagan

শতবর্ষের ডার্বির রং লাল হলুদ

খেলা

শনিবাসরীয় কোলকাতা ডার্বিতে মোহনবাগানকে ২ - ১ গোলে হারালো ইস্টবেঙ্গল । ইস্টবেঙ্গলের গোলদাতা বিষ্ণু ও জেসন । মোহনবাগানের হয়ে একমাত্র গোল সুহেলের  ।


গ্লেন ,  সূর্যবংশী ও দীপেন্দুর মতো দুইজন সিনিয়র প্লেয়ারদের নিয়ে শুরু করেছিলেন মোহনবাগান  কোচ কার্ডোজো। অন্যদিকে , দেবজিত ও হীরা মণ্ডলকে দিয়ে শুরু করেছিলেন ইস্টবেঙ্গল কোচ বিনো জর্জ। লাল হলুদ নতুন ব্যাক ফোর  শুরু করেছিল এই ডার্বিতে ।


প্রথমার্ধের শুরু থেকেই বেশ ছন্দময় ফুটবল খেলতে দেখা যাচ্ছিল ইস্টবেঙ্গলকে। আমান, ডেভিড ও বিষ্ণুরা দারুন ফুটবল উপহার দিচ্ছিল। অন্যদিকে , দীপেন্দু - গ্লেনরা শুধু সেই আক্রমনগুলো রুখে যাচ্ছিলেন । মাঝে মাঝে লোন স্ট্রাইকার সুহেল কাউন্টারে লাল হলুদ বক্সের মধ্যে ঢুকছিলেন। কিন্তু হাজার আক্রমণ সত্ত্বেও দুই প্রধানের কেউই একে অপরের গোলদুর্গে আঘাত হানতে পারেনি প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধ শুরুতেই ইস্টবেঙ্গলের নিশ্চিত গোলটি গোললাইন থেকে সেভ করে দেন ডিপেন্দু। এগিয়ে যেতে পারত ইস্টবেঙ্গল। ম্যাচের ৫০ মিনিটে সার্থকের ডিফেন্স চেরা থ্রু থেকে দারুণভাবে বল রিসিভ করে বলটি জালে জড়িয়ে দেন ইস্টবেঙ্গলের বিষ্ণু। এগিয়ে যায় ইস্টবেঙ্গল। এক গোল দিয়েই ক্ষান্ত থাকেনি ইস্টবেঙ্গল । ৫৯ মিনিটে ফের একবার বিষ্ণুর নিশ্চিত গোল বাঁচান মোহন গোলরক্ষক । মোহন ডিফেন্সের ভুলে দ্বিতীয় গোলটি করেন জেসন । ইস্টবেঙ্গল যথেষ্ট পরিকল্পনামাফিক আক্রমনগুলি করছিল। মোহনবাগানের থেকে একমাত্র টাইসনকে একটু নজরে আসছিলেন ।  লাল কার্ড দেখেন ইস্টবেঙ্গলের জোসেফ জাস্টিন । শেষ লগ্নে মোহনবাগানের সুহেল একটি গোল শোধ দিলেও তা জয়ের পক্ষে যথেষ্ঠ ছিলনা মোহনবাগানের জন্যে । ম্যাচ শেষের বাঁশি বাজতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে লাল হলুদ গ্যালারি। ৩ ম্যাচে ৯ পয়েন্ট লাল হলুদের। অন্যদিকে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে অগ্রসর হওয়ার পথে অনিশ্চিয়তা মোহনবাগানের সামনে ।

Comments :0

Login to leave a comment