UP ACCIDENT CONSTRUCTION WORKERS

ট্রাক্টর ট্রলিতে ধাক্কা ট্রাকের, নিহত ১০ নির্মাণ শ্রমিক

জাতীয়

সংঘর্ষের পর ট্রাকেরও একটি অংশ ভেঙে গিয়েছে। চুরমার ট্রাক্টর ট্রলি।

ট্রাক্টর ট্রলির সঙ্গে ট্রাকের সংঘর্ষে নিহত হলেন ১০ জন। আহত হয়েছেন ৩ আরোহীও। উত্তর প্রদেশের মির্জাপুরে বারাণসী লাগোয়া জিটি রোডের অংশে হয় এই সংঘর্ষ। নিহতরা সকলেই নির্মাণ শ্রমিক।
পুলিশ জানিয়েছে, ট্রাক্টর ট্রলিতে করে ১৩ নির্মাণ শ্রমিককে ভাদোহী থেকে নিয়ে আসা হচ্ছিল। পিছন থেকে ধাক্কা দেয় ট্রাক। চালক ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। 
আহত তিন নির্মাণ শ্রমিকের চিকিৎসা হচ্ছে হাসপাতালে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোকবার্তা দিয়েছেন নিহতদের পরিজনের উদ্দেশ্যে। ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণ করেছেন প্রধানমন্ত্রী। তিনি বারাণসী কেন্দ্রেরই সাংসদ। 
কাছওয়ান থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে ঠিক কী কারণে ট্রাকের নিয়ন্ত্রণ চালক হারিয়ে ফেলেছিলেন তা দেখা হচ্ছে। পুলিশের তালিকায় দেখা গিয়েছে নিহত নির্মাণ শ্রমিকদের বয়স পঁচিশ থেকে চল্লিশের মধ্যে।
বারবার বিভিন্ন ঘটনায় কাজের সময়ে নিহতদের তালিকায় থাকছেন দেশের নির্মাণ শ্রমিকরা। পরিকাঠামো ক্ষেত্রে উন্নয়নে এই অংশের ভূমিকা গুরুত্বপূর্ণ হলেও কাজের সময়ে সুরক্ষার গাফিলতি দেখা গিয়েছে বিভিন্ন সময়ে। মির্জাপুরের ঘটনাতেও তা দেখা গিয়েছে। খোলা ট্রলি ট্রাক্টরের পিছনে লাগিয়ে আনা হচ্ছিল নির্মাণ শ্রমিকদের। জিটি রোডের মতো দ্রুত যান চলাচলের সড়কে চালানো হচ্ছিল সেই ট্রাক্টর।

Comments :0

Login to leave a comment