Child Racket

শিশু চুরির অভিযোগে গ্রেপ্তার মহিলা সহ ৩

জেলা

Child Racket


বাচ্চা চুরির ২৪ ঘন্টার মধ্যে চুরি যাওয়া ১৪ দিন বয়সের বাচ্চা উদ্ধার করলো বাদুড়িয়া থানার পুলিশ। গ্রেপ্তার এক মহিলা সহ ৩ জন। বাদুড়িয়া থানার যদুরহাটি এলাকার আগাপুরের ঘটনা।
আগাপুরে বাড়ি সানজিরা খাতুনের ১৪ দিন বয়সের শিশুকে শুক্রবার রাতে চুরি করে নিয়ে যায় টুম্পা সরদার নামে এক মহিলা। শনিবার বাদুড়িয়া থানায় অভিযোগ করে শিশুটির বাবা বশিরউদ্দিন সরদার। তারপরই পুলিশ তদন্তে নেমে নদীয়ার তেহট্ট থানা এলাকা থেকে শিশুটিকে শনিবার রাতে উদ্ধার করে বাদুড়িয়া থানার পুলিশ। বাচ্চা চুরির অভিযোগে টুম্পা সরদার, অরূপ সরকার ও মনিরুল ইসলাম নামে তিন জনকে গ্রেপ্তার করা হয়। 
চুরি যাওয়া বাচ্চাটির পরিবারের অভিযোগ, বাচ্চা ডেলিভারি হওয়ার জন্য বাদুড়িয়ার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন সানজিরা খাতুন। সেখানে বাচ্চাটির জন্ম হওয়ার পরে নার্সিংহোমের আয়া টুম্পা সরদারের সঙ্গে পরিচয় হয় সানজিরা খাতুনের। এরপর ছুটি হলে বাচ্চা নিয়ে বাড়ি চলে আসে সানজিরা খাতুন। সানজিরা খাখাতুনে কাছ থেকে ঠিকানা নিয়ে তার বাড়ি চলে আসে টুম্পা সরদার এবং বাচ্চাটি অসুস্থ থাকায় তার দেখাশুনোর জন্য বাড়িতে থেকে যায় টুম্পা সরদার নামে ওই মহিলা। অভিযোগ শুক্রবার রাতে সবাই যখন ঘুমিয়ে পড়ে তখন বাচ্চাটিকে চুরি করে টুম্পা সরদার পালায়। পরিবারের লোক বুঝতে পেরে চারিদিকে খোঁজাখুঁজি করে না পেয়ে শনিবার সকালে বাদুড়িয়া থানায় অভিযোগ দায়ের করে। বাদুড়িয়া থানার পুলিশ তদন্তে নেমে নদীয়ার তেহট্ট থেকে বাচ্চাটিকে উদ্ধার করে এবং টুম্পা সরদার নামে ওই মহিলা এবং আরো দুই যুবককে গ্রেপ্তার করে। শিশুটিকে তার পরিবার হাতে তুলে দিয়েছে পুলিশ। টুম্পা সরদার এবং ওই দুই যুবককে রবিবার পুলিশি হেফাজত চেয়ে বসিরহাট মহাকুমা আদালতে পাঠায়। অতীতে সদ্যজাত শিশু পাচারের অভিযোগ উঠেছিল এই বাদুড়িয়ারই একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। চিকিৎসক, আয়া, হাসপাতালের মালিক ও কলকাতার বিভিন্ন বেসরকারী হাসপাতালের মালিক এবং চিকিৎসক সহ মোট ১৬ জন গ্রেপ্তার হয় সেই সময়। জানা গিয়েছে তাদের মধ্যে একজন মারা গিয়েছেন এবং বাকিরা জেলবন্দী হয়ে বিচারাধীন। ফের সেই বাদুড়িয়ারই একটি বেসরকারী হাসপাতালের আয়ার বিরুদ্ধে বাচ্চা চুরির অভিযোগ প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়ে দিল পুলিশ প্রশাসনের নিষ্ক্রিয়তাকে।

Comments :0

Login to leave a comment