RAJKOT FIRE

রাজকোটে গেমিং সেন্টারে আগুন, মৃত কমপক্ষে ২৪

জাতীয়

RAJKOT GAMING FIRE

গুজরাটের রাজকোট শহরের গেমিং জোন অগ্নিকান্ডে অন্ততপক্ষে ২৪ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃতদের মধ্যে ১২জন শিশু। ঘটনা প্রসঙ্গে রাজকোটের পুলিশ কমিশনার রাজু ভার্গভ বলেছেন, ‘‘এদিন বিকেল বেলা শহরের টিআরপি গেমিং জোনে আগুন লাগে। আমরা যত দ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। একইসঙ্গে মৃতদেহ গুলি উদ্ধারের চেষ্টা চালাচ্ছি আমরা।’’

রাজকোট পুলিশ জানাচ্ছে, এখনও অবধি ২০টি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। দেহগুলিকে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। 

পুলিশ সূত্রে খবর, গেমিং জোনটি যুবরাজ সিং সোলাঙ্কি নামে এক যুবকের। তার বিরুদ্ধে ইতিমধ্যেই গাফিলতি এবং অনিচ্ছাকৃত খুনের অভিযোগে মামলা দায়ের হয়েছে। উদ্ধারকাজ শেষ হলে পুরোদমে তদন্ত শুরু হবে। গেমিং সেন্টারের ৪ কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। 

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ইতিমধ্যেই রাজকোট পৌরসভা ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন, প্রয়োজনীয় উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়তে। 

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, অস্থায়ী একটি আস্তানায় গেমিং সেন্টারটি চালাচ্ছিলেন অভিযুক্ত যুবক। গরমের ছুটি থাকার ফলে বহু শিশু এবং কিশোর সেখানে এসে খেলছিল। অগ্নিকান্ডের জেরে তাদের প্রাণহানীর আশঙ্কা প্রবল। 

রাজকোট দমকলের আধিকারিক আরএ জোবান বলেছেন, ‘‘মৃতের প্রকৃত সংখ্যা এখনও আন্দাজ করা কঠিন। আমরা গেমিং সেন্টারের দুই দিক থেকে উদ্ধারকাজ শুরু করেছি।’’

গুজরাট সরকার জানিয়েছে, বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করে ঘটনার তদন্ত চালানো হবে।  এই ঘটনার পরে রাজকোটের সমস্ত গেমিং সেন্টারকে বন্ধ করার নির্দেশ দিয়েছে প্রশাসন। 

 

 

Comments :0

Login to leave a comment