Supreme Court

সন্তানের দেখ ভালের জন্য সাজা ভাগ হলো স্বামী স্ত্রীর

জাতীয়

ছয় মাসের সন্তানের দেখ ভালের জন্য স্বামী স্ত্রীর মধ্যে সাজা ভাগ করে দিল সুপ্রিম কোর্ট। সোমবার অনৈতিক ভাবে দ্বিতীয় বিবাহ করার অপরাধে একজন মহিলা এবং তার স্বামীকে ছয় মাসের কারাদ্বন্ডের সাজা দেয়।

মহিলার প্রথম স্বামী যার সাথে বিবাহ বিচ্ছেদের মামলা চলাকালিন তিনি দ্বিতীয় বিবাহ করেন তার করা মামলার ভিত্তিতে এই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। মাদ্রাজ হাই কোর্টের পক্ষ থেকে এই মামলায় কোন সাজা ঘোষনা করা হয়নি, ভর্ৎসনা করা হয় মহিলা এবং তার দ্বিতীয় স্বামীকে। হাইকোর্টের পদক্ষেপকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় মহিলার প্রথম স্বামী। সোমবার সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বলা হয়, অনৈতিক ভাবে দ্বিতীয় বিবাহ বহু ক্ষেত্রে সমাজে প্রভাব ফেলতে পারে। এই অপরাধকে কখনও ভর্ৎসনার মাধ্যমে আড়াল করা যায় না।

শুনানি চলাকালিন শীর্ষ আদালতের পক্ষ থেকে বলা হয় যে মহিলার এবং তার দ্বিতীয় স্বামীর ছয় মাসের সন্তানের কথা মাথায় রেখে তাদের সাজা ভাগ করে দেওয়া হচ্ছে। অর্থাৎ প্রথমে স্বামীর ছয় মাসের জেলের মেয়াদ শেষ হওয়ার পর স্ত্রীর ছয় মাসের জেলের মেয়াদ শুরু হচ্ছে। দুই বিচারপতির বেঞ্চ এও জানিয়েছে যে সব ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না। শিশুটির কথা মাথায় রেখে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

Comments :0

Login to leave a comment