Poisonous Fruit

বিষাক্ত ফল খেয়ে গুরুতর অসুস্থ ২০ শিশু

জেলা

Poisonous Fruit


বিষাক্ত গাছের ফল খেয়ে গরুতর অসুস্থ হয়ে পড়লো ২০ জন নাবালক। শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের বড় মনিরাম জোত এলাকার ঘটনা। বুধবার রাতে এই ঘটনাটি ঘটে। অসুস্থ নাবালকেরা প্রত্যেকে পেটে ব্যাথা ও বমি সহ নানা উপসর্গ নিয়ে নকশালবাড়ি গ্রামীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। 


জানা গেছে, বুধবার বিকেলে বড় মনিরাম জোত এলাকার প্রায় ৩০ জন নাবালক স্থানীয় একটি মাঠে খেলছিলো। সেই সময় মাঠের পাশের একটি বিষাক্ত গাছের ফল খেয়ে ফেলে ছেলেরা। বাদাম ভেবে গাছ থেকে ছিড়ে একজনের দেখাদেখি ওই ফল খায় ছেলেরা। আর ওই বিষাক্ত ফল খাওয়ার পরেই ছেলেরা অসুস্থতা বোধ করতে শুরু করে। এরপরে সকলেই খেলা শেষ করে যে যার বাড়িতে ফিরে যায়। বাড়িতে ফিরে প্রায় প্রত্যেকেরই বমি ও পেটে তীব্র ব্যাথা শুরু হয়ে যায়। একজনের খবর নিতে গিয়ে শোনা যায় গোটা গ্রামের বেশীরভাগ ছেলেরাই অসুস্থ্য হয়ে পড়েছে। একই গ্রামের ওই শিশুদের পরিবারের সদস্যরা ভীষন চিন্তায় পড়ে যান। ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। অভিভাবকরা একে অন্যের বাড়িতে ছুটোছুটি করতে থাকেন। দ্রুত অসুস্থ হয়ে পড়া ছেলেদের নকশালবাড়ি গ্রামীন হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য নিয়ে ছোটেন অভিভাবকরা। অবস্থা বেগতিক দেখে চিকিৎসকরা দেরি না করে চিকিৎসা শুরু করে দেন। 


এই ঘটনায় অসুস্থ হয়ে পড়া ২০জন নাবালক এই মুহুর্ত্বে নকশালবাড়ি গ্রামীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে এরা প্রত্যেকেই বর্তমানে সুস্থ রয়েছে। এই ঘটনায় দার্জিলিঙের জেলা শাসক এস পুন্নমবলম জানিয়েছেন,  বিষাক্ত ফলটি ছেলেদের শরীরের বেশী ক্ষতি করতে পারেনি। অসুস্থ হয়ে পড়া ছেলেদের চিকিৎসার বিষয়ে বিশেষ নজর রাখার জন্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে বলা হয়েছে।  

Comments :0

Login to leave a comment