Gold Seized

শিলিগুড়ি-পাটনাগামী বাসে ৬ কেজি সোনা সহ গ্রেপ্তার ১

জাতীয় রাজ্য

Gold Seized ছবি তপন বিশ্বাস


বেআইনি সোনা উদ্ধারে বড়সড় সাফল্য পেল বিহারের পূর্ণিয়ার ডাগড়ুয়া থানার পুলিশ। প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের সোনার বাট উদ্ধার। এক ব্যক্তিকে গ্রেপ্তার করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে অভিযানে নেমে শিলিগুড়ি-পাটনাগামী বাস থেকে প্রায় ৬ কেজি সোনা উদ্ধার করল বিহারের পূর্ণিয়ার ডাগড়ুয়া থানার পুলিশ। গ্রেপ্তার হয়েছে এক পাচারকারী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম সোমনাথ লহু সাউজি (২২)। মহারাষ্ট্রের শোলাপুরের বাসিন্দা সে। ধৃতের কাছ থেকে ৫ কেজি ৮৪০ গ্রাম সোনার বাট মিলেছে। যার আন্তর্জাতিক বাজারমূল্য মূল্য ৩ কোটি ৫৩ লক্ষ টাকা।

পূর্ণিয়ার পুলিশ সুপার আমীর জাভেদ জানিয়েছেন, শুক্রবার রাতে ডালখোলা চেক পোস্টে বাসটিতে তল্লাশি চালানোর সময় সোমনাথকে দেখে সন্দেহ হয় পুলিশের। এরপরই তার ব্যাগে তল্লাশি চালিয়ে ৫০টি সোনার বাট উদ্ধার হয়। সেগুলি প্রত্যেকটি ২৪ ক্যারেটের। জেরায় ধৃত যুবক জানায়, বিপুল পরিমাণ সোনা শিলিগুড়ি থেকে পাটনা নিয়ে যাচ্ছিল সে। শিলিগুড়ির এক ব্যক্তি পাটনায় ডেলিভারির জন্য এই সোনা দিয়েছিল।
পুলিশ সুপার জানিয়েছেন, এর সঙ্গে আন্তঃরাষ্ট্রিক পাচারচক্রের যোগ রয়েছে। মায়ানমার থেকে সড়কপথে শিলিগুড়ি করিডোরে সোনা আনা হয়েছে। সেগুলি আবার দেশের বিভিন্ন রাজ্যে পাচার হচ্ছে। পাচারচক্রের তদন্ত শুরু হয়েছে। শীঘ্রই শিলিগুড়ি ও পাটনার সোনা পাচারকারীরা পুলিশের জালে ধরা পড়বে। শনিবার ধৃতকে পূর্ণিয়ার আদালতে তোলা হলে ১৪ দিনের বিচারবিভাগীয় হেপাজতের নির্দেশ দেন বিচারক।

Comments :0

Login to leave a comment