Mohan Bagan

ফিট আনোয়ার যোগ দেবেন মোহনবাগানের প্র্যাক্টিসে

খেলা

গত ২৭ ডিসেম্বরের পর একটানা ছুটি কাটানোর পর ফের নিজেদের ঘরের মাঠে অনুশীলন শুরু করবে মোহনবাগান সুপার জায়ান্ট। দোড়গোড়ায় সুপার কাপ। অনুষ্ঠিত হবে ওডিশায়। মোহনবাগানের প্রথম ম্যাচ আগামী ৯ জানুয়ারি। প্রতিপক্ষ আই লিগের দল শ্রীনিধি ডেকান। সুপার কাপের অভিযান শুরুর ছয় দিন আগে থাকতেই প্রস্তুতি শুরু করে দেবে সবুজ মেরুন। ৩ জানুয়ারি মোহনবাগানের অনুশীলন।
আইএসএলে হারের হ্যাটট্রিক করেছে মোহনবাগান। ইতিহাসে প্রথমবার। কোচ জুয়ান ফেরান্দো রয়েছেন চাপে। তার উপর রয়েছে ম্যানেজমেন্টের প্রেশার। সুপার কাপে ভালো ফল করতে না পারলে, কোচের পদ থেকে ছাঁটাই হতে পারেন! তবে বছর শুরুতে মেরিনার্সদের জন্য সুখবর, চোট কাটিয়ে দলে ফিরছেন আনোয়ার আলি। আগামী বুধবার দিন তিনি অনুশীলনে উপস্থিত থাকতে পারেন বলে খবর। এএফসি কাপের ওডিশায় অনুষ্ঠিত বসুন্ধরা ম্যাচে গুরুতর চোট পেয়ে ছিটকে যান আনোয়ার। টানা আড়াই মাস মতো তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছে। পাঞ্জাবে রিহ্যাব সেরেছেন। সুস্থ অনেকটাই। তবে প্রস্তুতিতে যোগ না দিলে বোঝা যাবে না, তিনি খেলার মতো অবস্থায় রয়েছেন কীনা? তাঁর টেকনিক্যালি দক্ষ ডিফেন্ডারকে ছাড়াই এশিয়ান কাপে খেলতে গিয়েছে ভারতীয় দল। ফলে কার্যত সুস্থ আনোয়ারের সার্ভিস সুপার কাপে পাবে মোহনবাগান। এটা ইতিবাচক দিক। তিনি কেমন পারফরম্যান্স করবেন? সেটা নিয়ে সংশয়ে মোহনবাগান। 
কিন্তু মোহনবাগানের অধিকাংশ ফুটবলারই যোগ দিয়েছেন ভারতীয় শিবিরে। সাহাল আব্দুল সামাদ, অনিরুদ্ধ থাপা, বিশাল কাইথ, মনবীর সিংহের মতো গুরুত্বপূর্ণ ফুটবলার। এসিএল ছিঁড়ে যাওয়ায় আশিক করুনিয়ান পুরো মরশুমের জন্যই ছিটকে গিয়েছেন। তাঁকে পাচ্ছে না মোহনবাগান। ফলে সুপার কাপে মোহনবাগানের শক্তি অনেকটাই কমে গিয়েছে। যা নিয়ে চিন্তিত কোচ জুয়ান। তবে ফেডারেশন একটা সুবিধা করেছে, প্রথম একাদশে যে কোনও দল ছ’বিদেশি ফুটবলার খেলাতে পারবে। মোহনবাগানও নাকি জানুয়ারির উইন্ডোয় এক বা দু’জন বিদেশি ফুটবলার ছেঁটে ফেলতে পারে এমনটাই খবর। ফলে আর্মান্দো সাদিকু ও জেসন কামিন্স, হেক্টর ইউয়েস্তেদের কাছে নিজেদের প্রমাণ করার সুযোগ। সুপার কাপে বড় ম্যাচ রয়েছে। আগামী ১৯ জানুয়ারি ওডিশায় কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি হবে মোহনবাগান-ইস্টবেঙ্গল।
 

Comments :0

Login to leave a comment