Meghalaya Election Rahul Gandhi

মেঘালয়ে ভোটের প্রচারে তৃণমূল-বিজেপিকে আক্রমণ রাহুলের

জাতীয়

মেঘালয়ে নির্বাচনী প্রচারে বিজেপি-তৃণমূলকে একযোগে নিশানা রাহুল গান্ধীর। কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করেছেন যে বিজেপি একটি "শ্রেণির উৎপীড়ক" যে কাউকে সম্মান করে না।

শিলঙয়ে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধী তৃণমূলকেও আক্রমণ করেন। তিনি বলেন যে তৃণমূল মেঘালয়ে এসে হাজির হয়েছে যাতে সেখানে বিজেপি ক্ষমতায় আসতে সুবিধা করে দেওয়া যায় ভোট কেটে।

রাহুল বলেন, "বিজেপি-আরএসএস একটি নির্দিষ্ট শ্রেণির হয়ে অত্যাচার করতে ভালবাসে। এরা মনে করে যে সব কিছু জানে, সব কিছু বোঝে এবং অন্য কারো প্রতি কোনও শ্রদ্ধা নেই। আমাদের সম্মিলিতভাবে লড়াই করতে হবে ওদের বিরুদ্ধে," ।

একই নিঃশ্বাসে, গান্ধী পশ্চিমবঙ্গে হিংসা ও একের পর এক দুর্নীতির ঘটনা তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকারকেও আক্রমণ করেন।


"আপনারা তৃণমূলের ইতিহাস জানেন? পশ্চিমবঙ্গে যে হিংসা এবং আর্থিক কেলেঙ্কারি হয় জানেন? আপনারা ওদের ঐতিহ্য সম্পর্কে অবগত আছেন? ওরা গোয়া নির্বাচনে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেছে বিজেপিকে সাহায্য করার জন্য। যেখানেই বিজেপি বেকায়দায় পড়ে সেখানেই তৃণমূল হাজির হয়। মেঘালয়েও ঠিক এই পরিকল্পনা নিয়েছে। মেঘালয়ে তৃণমূলের উদয় হওয়ার কারণই হল বিজেপিকে শক্তিশালী করা এবং ক্ষমতায় আসা নিশ্চিত করা," তিনি কটাক্ষ করেন।
রাজ্যের রাজ্যের কনরাড কে সাংমার নেতৃত্বাধীন এমডিএ সরকার দুর্নীতিকেও সমালোচনা করেন তিনি। 

 

রাহুলের বক্তব্য প্রসঙ্গে এদিন প্রতিক্রিয়া চাওয়া হয় সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য মহম্মদ সেলিমের থেকে। কলকাতায় মুজফ্‌ফর আহমদ ভবনে সাংবাদিক সম্মেলনে পার্টির পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদকের প্রতিক্রিয়া, ‘‘তৃণমূল যে বিজেপি’র সহায়তা করে তা আমরা গোড়া থেকে বলছি। তৃণমূল তৈরি হয়েছে আরএসএস’র সরাসরি মদতে। পশ্চিমবঙ্গে বামপন্থীদের দুর্বল করা এবং কংগ্রেসকে ভাঙার পরিকল্পনা থেকেই আরএসএস তা করেছে। এ রাজ্যে বিজেপি’কে জমি দেওয়ার জন্য তৈরি করা হয়েছে তৃণমূলকে।’’

Comments :0

Login to leave a comment