Sujoykrishna Bhadra

‘কাকু’র স্বর সংগ্রহে বাধা এসএসকেএম’র, ক্ষোভ বিচারপতির, আজ ফের শুনানি

রাজ্য

এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের প্রবল অসহযোগিতার কারণে বিস্তর কাঠখড় পুড়িয়েও নিয়োগ দুর্নীতিতে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা এখনও সংগ্রহ করতে পারেনি ইডি। এবার সেই ঘটনায় রীতিমতো বিরক্তি প্রকাশ করেই বিচারপতি অমৃতা সিনহা ইএসআই হাসপাতালের চিকিৎসক ও ইডি’র জয়েন্ট ডিরেক্টরকে শুনানিতে থাকার নির্দেশ দিলেন।
ইডি ও সিবিআই’র তরফে মঙ্গলবারই বিচারপতি সিনহার এজলাসে মুখবন্ধ খামে নিয়োগ দুর্নীতির তদন্তের রিপোর্ট জমা দেওয়া হয়। সেই রিপোর্টের ভিত্তিতে বুধবার ফের শুনানি হবে। এদিন ইডি’র রিপোর্ট জমা দেওয়ার পরে তদন্তকারী সংস্থার আইনজীবীর উদ্দেশে বিচারপতি বলেন, বুধবার শুনানিতে মেডিক্যাল টিমের সদস্যকে হাজির করতে হবে। অনলাইনেই শুনানিতে অংশ নেওয়া যাবে। ‘কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য ইডি’র অনুরোধেই ইএসআই জোকা একটি মেডিক্যাল টিম তৈরি করেছিল। একইসঙ্গে ইডি’র জয়েন্ট ডিরেক্টরকেও ভার্চুয়াল শুনানিতে হাজিরা দিতে বলা হয়েছে। মনে করা হচ্ছে, ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ নিয়ে এই গড়িমসিতে ক্ষুব্ধ আদালত বুধবার কোনও বড় পদক্ষেপ নিতে চলেছে। 
এর আগে আদালতের নির্দেশ মেনেই গত ৮ ডিসেম্বর জোকার ইসআই হাসপাতালে নিয়ে গিয়ে কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করার কথা ছিল! তার আগের রাতেই ‘কালীঘাটের কাকু’কে কার্ডিওলজি বিভাগের আইসিসিইউয়ে ঢুকিয়ে দেওয়া হয়। এমনকী লজ্জার মাথা খেয়ে শিশুদের জন্য সংরক্ষিত ১৮ নম্বর বেডে তাঁকে ভর্তি নিয়ে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরপর তিন বার চেষ্টা করেও এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের অসহযোগিতার জেরে ‘কালীঘাটের কাকু’র গলার স্বরের নমুনা সংগ্রহ করতে পারেনি তদন্তকারী সংস্থা। এর আগে আদালতেই ইডি দাবি করেছিল, এক চিকিৎসক এবং সুজয়কৃষ্ণ নিজে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষায় রাজি হলেও আপত্তি জানান সুপার। হাসপাতালের সুপার না কি বলেছিলেন, এসএসকেএম’র মেডিক্যাল বোর্ড এই বিষয়ে অনুমতি দেয়নি।
গত ২৫ নভেম্বর আলিপুরে ইডি’র বিশেষ আদালত এসএসকেএম’র ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করে ইএসআই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করার নির্দেশ দেয়। তারপরেও সেই কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা যায়নি। এর পরিপ্রেক্ষিতেই বুধবার দুপুর সাড়ে তিনটেয় ফের শুনানি বিচারপতি অমৃতা সিনহার এজলাসে।

Comments :0

Login to leave a comment