Congress 85th plenary session

কংগ্রসের ৮৫তম অধিবেশন থেকে বিজেপি বিরোধী ফ্রন্ট গঠনের ডাক

জাতীয়

শুক্রবার নব রায়পুরে কংগ্রেসের ৮৫তম অধিবেশন অনুষ্ঠিত হল। মল্লিকার্জুন খার্গের সভাপতিত্বে দলের স্টিয়ারিং কমিটির বৈঠক শুরু হয়। কমিটি সর্বসম্মতিক্রমে দলের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা ওয়ার্কিং কমিটির সকল সদস্য মনোনীত করার জন্য খার্গেকে ক্ষমতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

 

কংগ্রেসের সাধারণ সম্পাদক, জয়রাম রমেশ বলেছেন যে কমিটি ওয়ার্কিং কমিটি নির্বাচনের বিষয়ে খোলাখুলি আলোচনা করেছে এবং সভায় উপস্থিত প্রায় ৪৫ জন সদস্য সর্বসম্মতিক্রমে কংগ্রেস সভাপতিকে সদস্য মনোনীত করার ক্ষমতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বেশ কয়েকজন সদস্য ওয়ার্কিং কমিটিতে ভোটের পক্ষে এবং বিপক্ষে তাদের মতামত প্রকাশ করেছেন, তিনি সাংবাদিকদের বলেছেন। "আমরা সম্পূর্ণরূপে আত্মবিশ্বাসী যে সমস্ত এআইসিসি এবং পিসিসি প্রতিনিধিরা এই সর্বসম্মত সিদ্ধান্তকে সমর্থন করবে," তিনি বলেছেন।

রমেশ আরও বলেছেন যে দলের গঠনতন্ত্রের ৩২টি বিধির ওপর ১৬টি সংশোধনী আনার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে। ওয়ার্কিং কমিটির নির্বাচন হবে কিনা তা নির্ধারণ করতে কংগ্রেসের ৮৫তম  অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল। অধিবেশন চলাকালীন, যে মূল সিদ্ধান্তগুলি নেওয়া হয়, ২০২৪  সালের লোকসভা নির্বাচনের জন্য একটি সুস্পষ্ট রোডম্যাপ তৈরি করবে এবং বিজেপির সাথে লড়াই করার জন্য সম মনষ্ক দলগুলির সাথে নির্বাচনী জোট গঠনের কৌশল চূড়ান্ত করবে। অধিবেশনটি ভারত জোড়ো যাত্রাকে সফল বলে দাবি করে হয়।
কংগ্রেস ২০২৪ সালের নির্বাচনের জন্য একটি বিজেপি-বিরোধী ফ্রন্ট গঠন করার আশা করছে। 

 

Comments :0

Login to leave a comment