Dalit Lynching incident MP

মধ্যপ্রদেশের দলিত যুবকের হত্যার ঘটনায় সমস্ত অভিযোগ নথিভুক্ত করেনি পুলিশ

জাতীয়

২০১৯’এ যৌন হয়রানির অভিযোগ করেছিলেন বোন। সেই কারণ দলিত ভাইকে দলবদ্ধ ভাবে পিটিয়ে খুন করা হয় মধ্যপ্রদেশে। ছাড়া হয়নি মা’কেও নগ্ন করা হয়। কিন্তু পুলিশের খাতায় নেই নগ্ন করার অভিযোগ নেই। এমনকি মৃত যুবক নীতিন আহিরওয়ারের বাড়ির সমস্ত জিনিসপত্রই ভাঙা হয়। এমনকি ছাঁদের কিছু অংশও ভাঙা হয়। সেই ঘটনারও উল্লেখ নেই। ঘটনাটি ঘটে বৃহষ্পতিবার কিন্তু পুলিশ অভিযোগ নেয় শনিবার। মধ্যপ্রদেশে দলিতদের ওপরে বেড়ে চলঅ অত্যাচার নিয়ে প্রতিবাদে সিপিআই(এম)।


এই পরিস্থিতিতে সোমবার কংগ্রেসের একটি প্রতিনিধি দল যায় মৃতর বাড়িতে। নীতিরনের বাড়ির লো জানায় ২৪ আগষ্ট বরোদিয়া নোনাগির গ্রামে একদল যুবক ওই তরুণীকে ২০১৯‘এ করা যৌন হয়রানির অভিযোগ তুলি নিতে চাপ দেয়। কিন্তু তরুণী তা না করায় তার ভাইকে পিটিয়ে হত্যা করে একদল যুবক। তার মাকেও নগ্ন করে দাড় করিয়ে রাখা হয়। 
কংগ্রেসর প্রতিনীধি দলের কংগ্রেসের জাতীয় সম্পাদক সিপি মিত্তল পরিবারের সঙ্গে কথা বলে জানান ‘পুলিশ তদন্তে যথেষ্ট ঢিলেমি দেখাচ্ছে। এফআইআর‘এ সঠিক ভাবে লেখেনি সকলের অভিযোগ। আক্রান্তের পরিবারের সঙ্গেও সঠিক আচরণ করছে না’। তার আরও অভিযোগ ওই এলাকার বিধায়ক ভুপেন্দ্র সিংয়ের ভয়ে সঠিক তদন্ত করছে না পুলিশ।

Comments :0

Login to leave a comment