Fire at Sankrail

সাঁকরাইলে বিধ্বংসী আগুনে ভস্মীভূত ৮০ টি দোকান

জেলা

Fire at Sankrail


সাঁকরাইলের নবঘড়া বাজারে বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেল প্রায় ১৫০টি দোকান। বৃহস্পতিবার বিকালে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে সাঁকরাইল থানার ১৬নং জাতীয় সড়ক সংলগ্ন নবঘড়া বাজারে। প্রাথমিক অনুমান প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে আগুনে। আগুন লাগার খবর পেয়ে প্রায় দেড়ঘন্টা পরে ঘটনাস্থলে আসে দমকল ইঞ্জিন। ৫টি দমকল ইঞ্জিনের চেষ্টায় আরো ঘন্টাখানেক পর আগুন নিয়ন্ত্রনে আসে।

জানা গেছে, এদিন বিকেল ৪ টে ১০ নাগাদ আচমকাই ১৬ নং জাতীয় সড়কের কোলাঘাটমুখী লেনের পাশে নাবঘড়া বাজারে থাকা অস্থায়ী ঝুপড়ি দোকানে আগুন লাগে। স্থানীয় বাসিন্দারা বালতি করে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করলেও আগুনের লেলিহীন শিখার কাছে তাদের চেষ্টা ব্যার্থ হয়। প্রায় নিমেষে আগুনের লেলিহান শিখা এলাকার ১৫০টি অস্থায়ী দোকানকে গ্রাস করে। দোকানগুলি মূলত পাস্টিক ও হোগলা দেওয়া হওয়ায় প্রায় ঘন্টা খানেকের আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায়। দোকানগুলিতে মূলত সবজি, মাছ ও ফল ছিল। সেগুলি পুড়ে ছাই হয়ে যায়।

প্রায় ঘন্টা দেড়েক পর ঘটনাস্থলে দমকলের ইঞ্জিন আসে। ততক্ষনে প্রায় সব শেষ। এরপর দমকলের ইঞ্জিনের সাহায্য প্রায় ১ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে। ব্যবসাযীদের বক্তব্য রমজান মাসের এই সময় প্রচুর পরিমানে ফল স্টক করা হয়েছিল। আগুনে সব পুড়ে ছাই হয়ে গেছে। অন্য ব্যবসাযীদের  মতে আগুনে কয়েক লক্ষ টাকার মাছ নষ্ট হয়েছে। স্থানীয় বাসিন্দা কৃষ্ণ সাউ জানান আমাদের প্রাথমিক অনুমান বাজারে থাকা একটি চপের দোকান থেকেই এই আগুন ছড়িয়েছে। তিনি জানান উৎসবের এই মরসুমে এই বিধ্বংসী আগুনে ব্যবসায়ীরা সর্বশ্রান্ত হয়ে গেল।

এলাকার সিপিআই(এম) নেতা নবীন ঘোষ বলেন, প্রায় দেড়ঘন্টা পরে দমকলের ইঞ্জিন আসে। দমকলের ইঞ্জিন সময়মতো আসলে কিছুটা ক্ষতি আটকানো যেতো। আমাদের দাবি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের অবিলম্বে আর্থিক প্যাকেজের ব্যবস্থা করে স্থায়ী পুর্ণবাসনের বাসস্থান করতে হবে।
 

Comments :0

Login to leave a comment