JALPAIGURI FLOOD

তিস্তায় ফের লাল সতর্কতা, ফুলছে করলা, জলমগ্ন জলপাইগুড়ি

জেলা

শুক্রবার জল ছাড়া হচ্ছে তিস্তা ব্যারেজ থেকে।

সিকিম পাহাড়ে লাগাতার বৃষ্টির জের। তিস্তায় লাল সতর্কতা জারি করলো সেচ দপ্তর। 

শুক্রবার তিস্তা ব্যারেজ থেকে ৬০০০ কিউসেকের বেশি জল ছাড়া হয়েছে। আর এর জেরে ব্যাপক জলস্তর বৃদ্ধি হয়েছে তিস্তা নদীতে। 

সেচ দপ্তর ফ্লাড কন্ট্রোল রুম সুত্রে জানা গেছে তিস্তা নদীর অসংরক্ষিত এলাকায় লাল সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি তিস্তা নদীর সংরক্ষিত এলাকায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। 

একইসাথে ভূটান পাহাড়েও বৃষ্টির কারনে জলঢাকা নদীর সংরক্ষিত এবং অসংরক্ষিত উভয় এলাকায় হলুদ সতর্কতা জারি করেছে সেচ দপ্তর।

অন্যদিকে তিস্তার জলস্তর অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় জলপাইগুড়ি শহরের মাঝখান দিয়ে বয়ে যাওয়া তিস্তার উপনদী করলা তার দু’কূল ছাপিয়েছে। জল ঢুকছে শহরের করলা পারের নিচু এলাকায। টানা বৃষ্টির  জন্য জলপাইগুড়ি শহরের বিভিন্ন নিচু এলাকায় সকাল থেকে জলমগ্ন। 

বৃহস্পতিবার রাতের বৃষ্টিতে শহরের কদমতলাডিবিসি রোডতিন নাম্বার ঘুমটি, মহামায়া পাড়া কামারপাড়ামোহন্ত পাড়ানিউ টাউন পাড়া এলাকা জলমগ্ন হয়ে পড়ে শুক্রবার বেলার দিকে বৃষ্টি কিছুটা কমলে জল নামে এলাকা গুলি থেকে। অন্যদিকে টানা বৃষ্টির জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে জলপাইগুড়ি শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তা। শহরের প্রাণকেন্দ্র কদমতলায় রাস্তা ভেঙে বেহাল অবস্থায় পরিণত হয়েছে চারিদিকে ভরে রয়েছে খানাখন্দে।

শুক্রবার সকাল থেকেই দেখা গেল শহরের বড় ডাকঘর মোড় থেকে নয়া বস্তি, এই রাস্তাগুলো ভিআইপি রোড হিসেবে পরিচিত, রাস্তা ভেঙে চুরমার হয়েছে। খানাখন্দে জমে আছে জল । তাই অবিলম্বে রাস্তা সংস্কারের দাবি করছেন এলাকার নাগরিকরা।

Comments :0

Login to leave a comment