Buddhadeb Bhattacharjee

বুদ্ধদেব ভট্টাচার্যের অবস্থার উন্নতি

রাজ্য

Buddhadeb Bhattacharjee


প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। সোমবার তাঁর সিটি স্ক্যান ও রক্তপরীক্ষার অন্যান্য রিপোর্ট খতিয়ে দেখে চিকিৎসকরা তাঁকে ইনভেসিভ ভেন্টিলেশন থেকে ধাপে ধাপে বের করে আনার প্রক্রিয়া শুরু করেছেন। আপাতত তাঁকে বাইপ্যাপে রাখার পরিকল্পনা ব্যবস্থা করেছেন চিকিৎসকরা। তাঁর শরীরে সংক্রমণের মাত্রা কমেছে বলে জানানো হয়েছে হাসপাতালের পক্ষ থেকে।

শ্বাসনালীতে সংক্রমণের কারণে শ্বাসকষ্ট ও রক্তে অক্সিজেনের পরিমাণ কমে যাওয়ার কারণে শনিবার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেব ভট্টাচার্যকে। সেই রাতেই তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়, সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে অ্যান্টিবায়োটিকও চালানো হয়। রবিবারই চিকিৎসকরা জানিয়েছিলেন, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, সোমবার সিটি স্ক্যান ও রক্ত পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সেই অনুযায়ী এদিন সকালে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বুকের সিটি স্ক্যান করা হয়। তার রিপোর্ট ও রক্তপরীক্ষার রিপোর্টে ইতিবাচক লক্ষ্মণ দেখে ইনভেসিভ ভেন্টিলেশন থেকে বের করে নন ইনভেসিভ ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যকে। চিকিৎসকরা জানিয়েছেন, নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।

এদিন হাসপাতালে সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, পার্টির পলিট ব্যুরো সদস্য সূর্য মিশ্র সহ নেতৃবৃন্দ, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ হাসপাতালে এসেছিলেন বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে। কংগ্রেস নেতা আবদুল মান্নান ও অসিত মিত্র, ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চ্যাটার্জি, আরএসপি’র সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য ও রাজ্য সম্পাদক তপন হোড়, শিল্পী রাজেশ্বর ভট্টাচার্য সহ অনেকেই হাসপাতালে এসে প্রাক্তন মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন। কলকাতায় ভূপেশ ভবনে সিপিআই’র রাজ্য পরিষদের সভা থেকেও বুদ্ধদেব ভট্টাচার্যের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে। 
সোমবার হাসপাতালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মহম্মদ সেলিম বলেন, শনিবার তিনি যে অবস্থায় ভর্তি হয়েছিলেন, তার থেকে অনেকটা ভালো আছেন। ডাকলে সাড়া দিচ্ছেন। রাজ্যের বহু মানুষ উদ্বিগ্ন, তাঁরাও খোঁজ খবর করছেন। আমরা সবাইকে আশ্বস্ত করছি, বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসার সবরকমের ব্যবস্থা হাসপাতালে করা হয়েছে। চিকিৎসকরা এবং আমরা আশা করছি আগামী দুই একদিনের মধ্যে তিনি আরও সুস্থ হয়ে উঠবেন। 

হাসপাতালে বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসা নিয়ে সেলিম একথাও বলেছেন, উনি রাজনৈতিক জীবনে, ব্যাক্তিগত জীবনে কখনোই কোনো হইচই, সংবাদমাধ্যমে গালগল্প পছন্দ করেননি। এখন এই অসুস্থ অবস্থাতেও পছন্দ করেন না। 

 

Comments :0

Login to leave a comment