Goutam Navlakha house arrest process delayed

আবারও পিছাল নভলাখার গৃহবন্দী থাকার আবেদন

জাতীয়

ফের পিছিয়ে গেল গৌতম নাভলাখাকে গৃহবন্দী রাখার প্রকৃয়া। অসুস্থতার কারনে গৃহবন্দি থাকার আবেদন করেছিলেন গৌতম নাভালাখা। সেই আবেদন মেনে নিয়েছিল সুপ্রিমকোর্ট। কিন্তু যে ঠিকানায় থাকতে চাইছেন নভলাখা তা মোটেই সুরক্ষিত নয় বলে সুপ্রিমকোর্টের কাছে ফের আবেদন করে এনআইএ। সেই আবেদন মেনে নেয় আদালত। শুক্রবার শুনানী হবে সেই মামলার। 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে হবে শুনানী। সলিসিটার জেনারেল তুষার মেহেতা আদালতকে জানান যে বাড়িতে গৃহবন্দী থাকার আবেদন করেছেন গৌতম নাভলাখা সেই ঠিকানায় একটি লাইব্রেরী ও কমিউনিস্ট পার্টির অফিস রয়েছে। তার প্রতুত্তরে নভলাখার আইনজীবী নিত্য রামকৃষ্ণ বলেন গৌতম নভলাখার শারীরিক অবস্থা ভালো নয়। আদালত তার শারীরিক অবস্থা বিচার করেই গৃহবন্দী থাকার নির্দেশ দিয়েছিল। তাঁকে স্থানান্তরিত করার প্রকৃয়ায় যত দেরী করা হবে তত তাঁর শারীরিক অবস্থার অবনতি হবে। আইনজীবী রামকৃষ্ণ এও বলেন যে কমিউনিষ্টি পার্টি কোনও নিষিদ্ধ সংগঠন নয়। তারপরে সলিসিটর জেনারেল বলেন ওই ঠিকানায় থাকলে নভলাখার নিরাপত্তা সুনিশ্চিত করা যাবে না।
শুক্রবারই এই মামলার শুনানী হবে। শারীরিক অবস্থার কারনে গত ১৫ নভেম্বর ৭০ বছর বয়সী গৌতম নভলাখার গৃহবন্দী হওয়ার আবেদন মেনে নেয় সুপ্রিমকোর্ট।

Comments :0

Login to leave a comment